চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টানা দ্বিতীয়বার আফ্রিকান বর্ষসেরা সালাহ

টানা দ্বিতীয়বারের মতো আফ্রিকান বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার পেলেন মোহামেদ সালাহ। সেনেগালের রাজধানী ডাকারে এক অনুষ্ঠানে মিশরীয় তারকরে হাতে বর্ষসেরার পুরস্কার তুলে দেন লাইবেরিয়ার প্রেসিডেন্ট ও সাবেক ফুটবল সুপারস্টার জর্জ উইয়া।

মিশরকে বিশ্বকাপে নেয়া সালাহ গত মৌসুমে লিভারপুলকেও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুলতে দারুণ ভূমিকা রাখেন। ২০১৭-১৮ মৌসুমে লিভারপুলের হয়ে প্রিমিয়ার লিগে রেকর্ড ৩২টি গোল করেছিলেন ‘মিশরীয় মেসি’। আর সব প্রতিযোগিতা মিলিয়ে করেন ৪৪ গোল।

এই পুরস্কারের দৌড়ে সালাহ পেছনে ফেলেন ক্লাব সতীর্থ সেনেগালের সাদিও মানে এবং আর্সেনালের গ্যাবন স্ট্রাইকার পিয়েরি-এমরিক অবামেয়াংকে।

Advertisement

৫৬ সদস্যের আফ্রিকান সংস্থার ভোটে ওই দুজনকে হারিয়েই গত বছর এই পুরস্কার জিতেছিলেন লিভারপুল তারকা। এই নিয়ে তৃতীয়বার মিশরীয় কোনো ফুটবলার এই সম্মানজনক পুরস্কার জিতলেন। সালাহ’র দুবারের সঙ্গে ১৯৮৩ প্রথম জিতেছিলেন মাহমুদ আল খাতিব।

পুরস্কার হাতে নিয়ে সালাহ বলেছেন, ‘এটা আমার জন্য অনেক বড় একটা ব্যাপার। শৈশব থেকেই এটা দেখে এসেছি এবং একদিন জেতার স্বপ্ন দেখেছি। তাই এই পুরস্কারটাকে আমি অনেক ভালোবাসি। দ্বিতীয়বার এই পুরস্কার জিতে আমি গর্বিত। নিজের পরিবার এবং সতীর্থদেরকে অবশ্যই ধন্যবাদ জানাই। তাছাড়া এই পুরস্কার আমার দেশ মিশরকে উৎসর্গ করছি।’

চলতি মৌসুমেও ভালো সময় যাচ্ছে সালাহ’র। ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুল পয়েন্ট তালিকার শীর্ষে। তিনি নিজেও এই মৌসুমে ১৩ গোল করে ফেলেছেন।