চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টাইগার যুবাদের সবাই ‘নেগেটিভ’

তিন ধাপে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ প্রাথমিক দলের করোনা পরীক্ষা করা হয়েছিল। পরীক্ষার ফলে সবাই নেগেটিভ। দ্বিতীয় ধাপে এক ক্রিকেটার পজিটিভ হয়েছিলেন, দ্বিতীয়বার পরীক্ষায় তার ফলও নেগেটিভ এসেছে বলে বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগ সূত্র জানাচ্ছে।

বৃহস্পতিবার তৃতীয় ধাপে ১৭ ক্রিকেটার ও ৪ কোচিং স্টাফসহ মোট ২১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। শুক্রবার হাতে পাওয়া ফলে শেষ ধাপেও সবাই নেগেটিভ।

বিজ্ঞাপন

গত ১৬ আগস্ট প্রথম ধাপে মোট ২৭ জনের নমুনা সংগ্রহ করা হয়। যার মধ্যে ১৫ ক্রিকেটার ও ১২ জন সাপোর্টিং স্টাফ ছিলেন। নেগেটিভ ফল আসে সবারই।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

দ্বিতীয় ধাপে ১৫ ক্রিকেটারের মধ্যে অলরাউন্ডার ইফতেখার করোনায় আক্রান্ত শনাক্ত হন। এ তরুণকে বিসিবির একাডেমি ভবনে আইসোলেশনে রাখা হয়েছে। ইফতেখারের দ্বিতীয় পরীক্ষায় নেগেটিভ ফল এসেছে। আরেকবার পরীক্ষা দিয়ে নেগেটিভ এলে তিনিও বিকেএসপির ক্যাম্পে যোগ দিতে পারবেন।

ক্রিকেটার, কোচ ও সাপোর্টিং স্টাফ মিলে মোট ৬৫ জনের করোনা পরীক্ষা করিয়েছে বিসিবি। দুই ধাপে উত্তীর্ণরা সাভারের বিকেএসপিতে আবাসিক ক্যাম্পে যোগ দিয়েছেন আগেই। তৃতীয় ধাপের ফল এসে যাওয়ায় সকলে মিলে এবার মাঠের অনুশীলন শুরু হতে যাচ্ছে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল গঠনের জন্য ৪৫ ক্রিকেটারকে নিয়ে বিকেএসপিতে চার সপ্তাহের আবাসিক স্কিল ক্যাম্প করবে বিসিবি। এ সময়ে নিজেদের মধ্যে আটটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। সেখান থেকে বাছাই করা হবে মূল দল। যারা ২০২২ সালে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে খেলবে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মঞ্চে টাইগাররা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন।