চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘জেমস বন্ড’ খ্যাত শন কনারির সেরা পাঁচ ছবি

মারা গেছেন ‘জেমস বন্ড’ খ্যাত অস্কারজয়ী স্কটিশ অভিনেতা শন কনারি। শুক্রবার দিবাগত রাতে গভীর ঘুমের মাঝেই তার মৃত্যু হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন তার পরিবার।

জেমস বন্ড সিরিজের ‘০০৭’ ছবিটির জন্য তিনি খ্যাতি পেলেও তার অভিনীত অন্যান্য চলচ্চিত্রগুলোও জনপ্রিয়তার কোন অংশেই কম নয়। জেনে নিন তার অভিনীত পাঁচটি চলচ্চিত্র সম্পর্কে।

বিজ্ঞাপন

দ্য ম্যান হু উড বি কিং: অ্যাডভেঞ্চারে ভরপুর এই মুভিটিতে শন কনারি জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছিলেন ব্রিটিশ অভিনেতা মাইকেল কেইনের সাথে। যা মূলত জন হুস্টন এবং গ্ল্যাডিস হিলের রুডইয়ার্ড কিপলিং নামক উপন্যাস থেকে গৃহীত হয়েছিল।

ইন্ডিয়ানা জোন্স এন্ড লাস্ট ক্রুসেড: শন কনারি কেবল মাত্র কৌতুকভাবে ইন্ডিয়ানা জোন্স মুভিতেই প্রবেশ করেছিলেন এবং হ্যারিসন ফোর্ডকে তার নিজের ছবিতে ছাপিয়েছিলেন। ফিল্মটি সুপার-মজাদার এবং পুরো ফ্র্যাঞ্চাইজির সেরা চলচ্চিত্রগুলির মধ্যে একটি।

গোল্ড ফিংগার: গোল্ড ফিংগার ছিল শন কনারি অভিনীত আরেকটি গুপ্তচর ভিত্তিক মুভি। যা জন্যও ব্যাপক প্রশংসিত হয়েছিল এই অভিনেতা।

ডাঃ নো: যদিও গোল্ড ফিংগারকে প্রায়শই সর্বকালের সেরা বন্ড ফিল্ম বলা হয়, তবে ডাঃ নো জনপ্রিয়তার কোন অংশকে কম ছিল না। এটি ছিল রোমাঞ্চ, রসবোধ এবং আকর্ষণীয় অ্যাকশনধর্মী একটি মুভি।

দ্য আনটাচএবল: ‘দ্য আনটাচএবল’ মুভিটি হল শন কনারির জনপ্রিয়তার তালিকায় থাকা আরেকটি জনপ্রিয় মুভি। এই ছবিতে কনারি একটি পাওয়ার হাউস পারফরম্যান্স দিয়েছিলেন, যা তাকে সেরা সহায়ক অভিনেতা হিসেবে অস্কার অর্জনে সহায়তা করেছিল।