চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জেদ্দায় নতুন কনসাল জেনারেল নাজমুল হক

সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটে নতুন কনসাল জেনারেল হিসেবে সম্প্রতি যোগদান করেছেন মোহাম্মদ নাজমুল হক।

বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রনালয়ের চৌকস এ কর্মকর্তা ইতিপূর্বে যুক্তরাজ্যের বার্মিংহামে বাংলাদেশ হাই কমিশনে ডেপুটি হাই কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। তিনি জেদ্দায় ফয়সাল আহমেদের স্থলাভিসিক্ত হলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তিনি জেদ্দায় ফয়সাল আহমেদের স্থলাভিসিক্ত হলেন। মোহাম্মদ নাজমুল হক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞানে এমএসসি ডিগ্রী অর্জন করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় একজন মেধাবী কর্মকর্তা হিসেবে তিনি পেশাগত বিভিন্ন উচ্চতর প্রশিক্ষণ গ্রহন করেন। বাংলাদেশের পরাষ্ট্র মন্ত্রনালয়ে সহকারী সচিব হিসেবে তিনি তার কর্ম জীবন শুরু করে দেশের বাইরে বিভিন্ন দেশে নানা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

বিজ্ঞাপন

তিনি প্রথম সচিব/দ্বিতীয় সচিব/কাউন্সেলর হিসেবে বাংলাদেশ দূতাবাস ওয়াশিংটন ডিসি যুক্তরাষ্ট্র, চার্জ দ্যা এফেয়ার্স,এ,আই,বাংলাদেশ হাই কমিশন মেক্সিকো, কাউন্সেলর, বাংলাদেশ দূতাবাস থাইল্যান্ড, ও সহকারী হাই কমিশনার হিসেবে যুক্তরাজ্যের বার্মিংহামে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া জেলায় তার পৈত্রিক নিবাস। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা সন্তানের জনক।

কনসাল জেনারেল তার নয়া কর্মস্থল জেদ্দায় চ্যানেল আই অনলাইনের মাধ্যমে কোভিড ১৯ আক্রান্ত হয়ে সৌদি আরবে মৃত্যু বরণকারী প্রবাসী বাংলাদেশীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

তিনি প্রবাসী বাংলাদেশীদের রাজকীয় সৌদি সরকারের আইন কানুন মেনে চলার এবং বর্তমান কোভিড ১৯ পরিস্থিতিতে সবাইকে সৌদি স্বাস্থ্য মন্ত্রনালয় কতৃক জারিকৃত সকল বিধি নিষেধ অনুসরণ করার আহবান জানান। তিনি সৌদি আরবে বসবাসকারী প্রবাসী বাংলাদেশীদের দেশের সম্মান অক্ষুন্ন রেখে কাজ করার উপর গুরুত্ব আরোপ করেন।