চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘জায়েদ খানকে নতুনভাবে আবিষ্কার করবে বলিউড’

দীর্ঘ বিরতির পর আবারও বলিউডে ফিরতে চলেছেন ‘ম্যায় হু না’ খ্যাত তারকা অভিনেতা জায়েদ খান। এবার নতুনভাবে এই অভিনেতাকে আবিষ্কার করবে বলিউড, সম্প্রতি এমনটাই জানালেন এই অভিনেতার বাবা!

২০০৩ সালে ‘চুরা লিয়া হ্যায় তুমনে’ ছবির মধ্য দিয়ে বলিউড ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন জায়েদ খান। বলিউডে নিজের তেমন শক্তিশালী জায়গা তৈরী করতে না পারলেও দর্শকরা তাকে ভুলে যাননি। কেননা ২০০৪ সালে ফারাহ খান পরিচালিত ‘ম্যায় হু না’ ছবিতে বলিউড বাদশা শাহরুখ খানের সাথে অভিনয় করেই বাজিমাত করেছিলেন এই জায়েদ।

বিজ্ঞাপন

এরপর ‘দাস’ এবং ‘আঞ্জানা আঞ্জানি’র মতো ছবিতে জায়েদ কে দেখা গেলেও তেমন একটা সাড়া ফেলাতে পারেননি তিনি। তবে এবার দীর্ঘ বিরতির পর ফিরছেন বলিউডে। নিয়মিত তাকে অভিনয়ে ফেরাতে ক্যামেরার পেছনে বাবা কাজ শুরু করতে যাচ্ছেন সঞ্জয় খান।

বিজ্ঞাপন

১৯৪৭ সালে ভারত-পাকিস্তান যুদ্ধের নায়ক ব্রিগেডিয়ার মোহাম্মদ উসমানের জীবনী নিয়ে বায়োপিক নির্মাণ করতে যাচ্ছেন সঞ্জয় খান। সেখানেই নাম ভূমিকায় অভিনয় করতে যাচ্ছেন জায়েদ খান।

ছেলেকে অভিনয়ে ফিরিয়ে আনা প্রসঙ্গে সঞ্জয় খান বলেন, ‘বলিউড ইন্ডাস্ট্রির সুদর্শন অভিনেতাদের মধ্যে জায়েদ একজন। বাবা হিসেবে তার জন্য একটি ছবি নির্মাণ করা আমার দায়িত্ব। বলিউড সিনেমায় দর্শকরা তাকে আবার আবিষ্কার করবেন বলেই বিশ্বাস করি।’

এছাড়া তিনি আরো বলেন, ছবির চিত্রনাট্যটি নিয়ে কঠোর পরিশ্রম করছি। কেননা আমি এটিকে যতোটা সম্ভব নির্ভরযোগ্য করতে চাই। একই সাথে ভারতীয় সেনাবাহিনীর বীরত্ব ছবিটিতে চিত্রায়িত করতে চাই।

যদিও সিনেমাটির নামের ব্যাপারে এখনো কিছু প্রকাশ করেননি সঞ্জয় খান।