চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

‘জঙ্গিবাদী রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যেই নড়াইলে হামলা’

Nagod
Bkash July

বাংলাদেশকে জঙ্গিবাদী ও মৌলবাদী রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যেই নড়াইলে হামলা চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।

Reneta June

বুধবার নড়াইলের দিঘলিয়ায় সাম্প্রদায়িক হামলায় দোকান, মন্দিরের আসবাব ভাংচুর ও আগুন দেওয়ার ঘটনাস্থল পরিদর্শনে এসে ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খানকে সঙ্গে নিয়ে তিনি এসব কথা বলেন।

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়ার আকাশ সাহা নামের এক তরুণের নামে একদিন আগে খোলা একটি ফেইসবুক অ্যাকাউন্ট থেকে ধর্ম অবমাননার পোস্ট দেওয়ার অভিযোগকে কেন্দ্র ঐ এলাকায় কয়েকটি বাড়ি ও মন্দিরে ভাঙচুর চালায় দুবৃত্তরা।

আজ ঘটনাস্থল পরিদর্শন করেন ধর্ম প্রতিমন্ত্রী, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী, হিন্দু ধর্মীয় কল্যাণ ও রাজনৈতিক নেতাকর্মীরা।

সারাদেশের অসাম্প্রদায়িকতা রক্ষায় এবং এলাকাবাসীর নিরাপত্তা নিয়ে স্থানীয় সাংসদ মাশরাফি বিন মোর্তজা বলেন, সঠিক তদন্তের মাধ্যমে যারা প্রকৃত দোষী তাদের নিশ্চিত শাস্তির আওতায় আনা হবে।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান পঙ্কজ নাথ বলেন, যে চক্র তথ্য প্রযুক্তির অপব্যবহার করে এই মিথ্যাচার, অপপ্রচার ও গুজব ছড়িয়ে সাম্প্রদায়িকতা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে জনগণকে সাথে নিয়ে এবং ধর্মনিরপেক্ষতা বজায় রেখে এই ঐক্যবদ্ধভাবে আমরা মোকাবিলা করব।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেন, তারা চেষ্টা করছে হিন্দুদের এ দেশ থেকে বিতারিত করে জঙ্গীবাদি, মৌলবাদি রাষ্ট্র প্রতিষ্ঠা করতে। এ ধরনের আক্রমণে ভীত না হয়ে সাহস সঞ্চয় করে সবাইকে ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিহত করতে হবে।

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেন, অসাম্প্রদায়িক দেশকে সাম্প্রদায়িকতার দিকে ধাবিত করতে অরাজকতার বহিপ্রকাশ ঘটাচ্ছে। আসন্ন নির্বচনকে বাঞ্চাল করার লক্ষ্যে এবং দেশের অগ্রযাত্রাকে ব্যহত করতে সাম্প্রদায়িক শক্তি মাথাচাড়া দিয়ে উঠছে যা প্রতিহত করতেই হবে আমাদের।

ঘটনাস্থল পরিদর্শনশেষে উপজেলা পরিষদে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে সকল অংশীজনের সাথে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়।

 

BSH
Bellow Post-Green View