চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চ্যানেল আইয়ে চলছে ফারুকীর ‘৪২০’

২০০৭ সালে চ্যানেল আইয়ের জন্য নির্মিত ‘৪২০’ ধারাবাহিক নাটকটি তৎকালীন সময়ে বেশ সাড়া ফেলে। এক যুগের বেশি সময় পর আবারও চ্যানেল আইয়ের পর্দায় শুরু হয়েছে তুমুল জনপ্রিয় এই ধারাবাহিকটি। এবারও সাড়া ফেলছে নাটকটি।

চ্যানেল আইয়ের পর্দায় ‘৪২০’ নাটকটি প্রচার হচ্ছে প্রতি সোম, বুধ ও বৃহস্পতিবার রাত ৮টায়।

বিজ্ঞাপন

এখনও দর্শকের কাছে ‘৪২০’ নাটকটির আবেদন ফুরায়নি। তাই এখনও নাটকটি নিয়ে উচ্ছ্বসিত স্বয়ং নির্মাতা। চ্যানেল আইয়ে ১৩ বছর পর নাটকটি পুনরায় প্রচারের খবরে স্মৃতিকাতর ফারুকী।

জানালেন, নাখালপাড়ায় বড় হওয়ার ফলে ঢাকার গ্যাংস্টার কালচার আর রাজনীতির অন্দরমহল ছোটবেলা থেকেই দেখতে দেখতে বড় হইছি! সেইসব অভিজ্ঞতার মালা গাঁথার ফল হইলো ‘৪২০’। এতো দিন পর পিছনে তাকাইয়া সিরিজটা নিয়া কী ভাবনা আসে আমার? একটা ভাবনাই শুধু আসে মাথায়- গল্পের ভেতরের উপাদান নিয়া আমি এখনো আনন্দিত!  

৪২০ নাটকের গল্পে দেখা যায় দুই ভাইকে, যারা গ্রামে চুরি করত। বিভিন্ন সময় তারা সাজাও ভোগ করে। একসময় তারা মসজিদের টাকা চুরি করে ঢাকায় চলে আসে। রাজধানীতে এসে ঘটনাক্রমে জড়িয়ে যায় রাজনীতিতে। বদলে যায় তাদের ভাগ্য। শেষ পরিণতিও তাদের ভাগ্যকে বদলে দেয়।

ধারাবাহিকটি প্রচারের পর থেকে বিপুল জনপ্রিয় হতে শুরু করে। নাটকে অভিনয় করেছেন মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা, লুৎফর রহমান জর্জ, সোহেল খান, মারজুক রাসেল প্রমুখ। এই নাটক দিয়েই ক্যারিয়ারে শক্ত অবস্থান তৈরি করেন মোশাররফ করিমসহ বেশ কজন তারকা।