চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গাড়িবহরে হামলা নিয়ে প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনার পর ঢাকা সিটি কর্পোরেশন (ডিসিসি) নির্বাচনের প্রচারণায় গিয়ে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন মেয়র প্রার্থীরা। 

Advertisement

হামলার ঘটনায় আওয়ামী লীগের সংশ্লিষ্টতা নাকচ করে ঢাকা দক্ষিণে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী সাঈদ খোকন বলেন, ‘বেগম খালেদা জিয়ার হাত ঢাকাবাসীর রক্তে রঞ্জিত। তার (ক্ষতিগ্রস্থ) পরিবারের সদস্যরা কারো উপর বিক্ষুদ্ধ হলে সেটা তার ব্যাপার। তবে আমরা একটা শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ দেখতে চাই।’

কিন্তু তার বক্তব্য প্রত্যাখ্যান করেছেন দক্ষিণে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মির্জা আব্বাসের প্রচারণায় নেতৃত্ব দেওয়া তার স্ত্রী আফরোজা আব্বাস। তিনি বলেছেন,  লাখো মানুষের ঢল দেখে সরকার ভয় পেয়ে প্রশাসনের সহযোগিতায় আওয়ামী সন্ত্রাসী দ্বারা হামলা চালাচ্ছে।

তার নিজের গণসংযোগেও হামলার অভিযোগ এনে আফরোজা আব্বাস বলেন, তিনবারের প্রধানমন্ত্রীর সাথেও এমন আচরণ করা হচ্ছে। ‘এটাকে আমরা ধিক্কার জানাই’।

যে ঢাকা উত্তরে প্রচারণার সময় খালেদা জিয়ার গাড়িবহরে হামলা, সেখানে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আনিসুল হক অবশ্য হামলার ঘটনায় সুষ্ঠু তদন্ত করে দোষিদের শাস্তির দাবি জানান। তিনি বলেন, যারা ওই হামলা করেছে, তাদের ছবি যেহেতু দেখা গেছে তাই তাদের চিহ্নিত করা যায়।

বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল হামলার ঘটনাকে অত্যন্ত নিন্দাজনক উল্লেখ করে  ধিক্কার জানান। তিনি বলেন, ‘এই যদি নিরাপদ ঢাকা হয় তবে কেমন হবে নির্বাচন!’

খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় প্রতিকার চেয়ে নির্বাচন কমিশনে আবেদনও করেছেন তাবিথ আউয়াল।