চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গানের কথা ‘অর্থহীন’, তবুও হিট!

আইটেম গান ছাড়া বলিউডের সিনেমা যেন চিন্তাই করা যায় না! অথচ আইটেম গান না দেখলেও ছবির কাহিনী বুঝতে সমস্যা হয় না। তবুও কম বেশি সব ছবিতেই থাকে আইটেম গান। অনেক ক্ষেত্রে এসব গানের কথাগুলোও থাকে অর্থহীন। তবুও গানগুলো হিট হয়। শোনা যায় পাড়া-মহল্লায়, বিয়ের আসরে। তেমনই কিছু অর্থহীন অথচ হিট আইটেম গান নিয়ে এই ফিচার, যা এখনও তুমুল জনপ্রিয়:

বাবুজি জারা ধীরে চলো: বিবেক ওবেরয় ও দিয়া মির্জার ‘দম’ ছবির গান এটি। গানটি বহু মানুষের প্লে লিস্টে ছিল সেই সময়ে। গানের কথা মুখস্থ ছিল বহু মানুষের। এখনও তার ব্যতিক্রম নয়।

বিজ্ঞাপন

দিল্লি কি সর্দি: অজয় দেবগণ, অভিষেক বচ্চন ও বিপাশা বসুর ‘জামিন’ ছবির গান। গানের কথা দিল্লির আবহাওয়া নিয়ে। অমৃতা অরোরা এই গানে নেচেছেন। ছবির কাহিনীর সাথে এই গানের কোনো সম্পর্কই নেই।

মোহাব্বত হ্যায় মিরচি: জায়েদ খান এবং রাজি সাওয়ান্ত এর ‘চুরা লিয়া হ্যায় তুমনে’ ছবির গান। গানটি এতটাই জনপ্রিয় হয়েছিল যে প্রায় সব বিয়ের অনুষ্ঠানেই গানটি বাজতো। গানের কথাও মুখস্থ ছিল প্রায় সবার।

ইশক কামিনা: ঐশ্বরিয়া রাই এবং শাহরুখ খানের ‘শক্তি: দ্য পাওয়ার’ ছবির গান একটি। ছবির কাহিনীর সাথে এই গানের কোনো সম্পর্ক নেই। কিন্তু গান সুপার হিট।

বিড়ি জ্বালাইলে: এই গানটিও তুমুল জনপ্রিয়তা পেয়েছিল। বিয়ে এবং যে কোনো পার্টিতে নাচের জন্য এই গান বাজানো হতো। গানের কথার কোনো অর্থ নেই, তবুও মানুষের মুখে মুখে ছিল এই গান। এই গানে নেচেছিলেন বিপাশা বসু। -মেনজএক্সপি

বিজ্ঞাপন