চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ক্রাইম ঘরানার সিনেমায় আপত্তি পঙ্কজ ত্রিপাঠির

কিছুদিন আগেও পঙ্কজ ত্রিপাঠিকে বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করতে দেখা যেত। ‘নিউটন’ বা ‘গুরুগাও’ কিংবা ‘বার্লি কি বরফি’ বা ‘স্ট্রে’, নিজেকে সব চরিত্রেই মানিয়ে নিয়েছেন তিনি। বেশ কিছু ওয়েব শোতেও দেখা গেছে তাকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, সব ধরনের চরিত্রে অভিনয় করলেও তিনি নিজেকে অ্যাকশন ঘরানা থেকে দূরে রাখতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন।

পঙ্কজ বলেন, তিনি অনেক সিনেমাতেই গ্যাংস্টার চরিত্রে অভিনয় করেছেন। কিন্তু তিনি অভিনয় কিংবা বাস্তব জীবনে অ্যাকশন পছন্দ করেন না। তিনি সামাজিক গল্প দেখতে পছন্দ করেন। কারণ এসব গল্প বিনোদন দেয়ার পাশাপাশি শিক্ষাও দেয় সমাজকে। তিনি মনে করেন সামাজিক গল্প নিয়ে আরও অনেক কাজ হওয়া উচিত। এতে মানুষের মানসিকতা বদলাবে।

বিজ্ঞাপন

পঙ্কজ জানান, তিনি জানেন যে তার অ্যাকশন ঘরানার ছবিগুলো জনপ্রিয়তা পেয়েছে। কিন্তু তিনি মনে করেন, সন্ত্রাসের ছবির আলাদা মান থাকা উচিত। এটা এমন একটি যায়গা যেখানে অনেক সাবধানতা অবলম্বন করা প্রয়োজন।

পঙ্কজ ত্রিপাঠিকে দেখা যাবে ‘এইটিথ্রি’ সিনেমায়। কবির সিং পরিচালিত এই ছবিটি ১৯৮৩ সালের বিশ্বকাপ ক্রিকেটে ভারতীয় দলের প্রথম বিশ্বকাপ জয়ের ওপর তৈরি করা হয়েছে। ছবিতে আরও আছেন রণবীর সিং এবং দীপিকা পাড়ুকোন। করোনাভাইরাসের কারণে স্থগিত আছে ‘এইটি থ্রি’ ছবির মুক্তি। টাইমস অব ইন্ডিয়া