চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কুকুরের ম্যারাথনে অজয়-টাইগার-পরিণীতি

৫ নভেম্বর, রবিবার বলিউড তারকারা জিম হিসেবে ব্যবহার করবেন মুম্বাইয়ের রাস্তাকে। আর তাঁদেরকে সঙ্গ দিবে তাঁদের পোষা প্রাণীরা। দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিতব্য ‘পেটাথন’ প্রতিযোগিতায় পোষা প্রাণীদের নিয়ে ম্যারাথনে সাধারণ জনগণের সাথে বাদ যাবেন না বলিউডের নায়কেরাও।

পোষা প্রাণীদের স্বাস্থ্য রক্ষা আর সচেতনতার জন্য আয়োজিত এই ম্যারাথন চলবে এক মাইল ব্যাপী রাস্তা জুড়ে। চার পায়ের প্রাণীদের কী করে আরও যত্নে রাখা যায় সে বিষয়ে পরামর্শেরও আয়োজন করা হয়েছে।

বিজ্ঞাপন

শুধু বলিউড নায়ক নন, ম্যারাথনে অংশ নেয়ার তালিকায় আছেন নায়িকারাও। অজয় দেবগন, টাইগার শ্রফ, আরশাদ ওয়ার্সি, তুষার কাপুরের সাথে সাথে দৌড়ে অংশ নেবেন পরিণীতি চোপড়াও। তারকাদের পোষা প্রাণীর নামগুলোও কিন্তু বেশ। অজয়ের জার্মান শেফার্ডটির নাম ‘কোকো’, আরশাদের কুকুরটির নাম ‘জুনিবু’।

ফিটনেসের বিষয়ে বরাবরের সচেতন টাইগার শ্রফ এই আয়োজন নিয়ে অত্যন্ত খুশি। তাঁর মতে, শুধু মানুষ নয়, পোষা প্রাণীদের স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা প্রত্যেকের দায়িত্ব। এটি একটি অসম্ভব সুন্দর আয়োজন।

‘পেটাথন’ প্রথম আয়োজিত হয় ২০১৬ সালে। প্রায় চার ঘণ্টা ব্যাপী এই ম্যারাথনে এবার তারকারা ছাড়াও অংশ নিবেন পশু অধিকার নিয়ে কাজ করা বিভিন্ন সংস্থার সদস্যগণও। মিড ডে

বিজ্ঞাপন