চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনায় ল্যাব এইডের টেলিমেডিসিন সেবা

করোনা আক্রান্ত রোগীর সেবায় ল্যাবএইড হাসপাতাল দিচ্ছে দেশ সেরা কোভিড-১৯ বিশেষজ্ঞদের মাধ্যমে ঘরে বসে টেলিমেডিসিন সেবা ও চিকিৎসকের নিয়মিত ফলোআপ।

সংশ্লিষ্টরা বলছেন,  কমপক্ষে ৬০ জন এখন পর্যন্ত টেলিমেডিসিনের সেবায় সুস্থ হয়ে স্বাভাবিক কর্মজীবনে ফিরে গেছেন।

বিজ্ঞাপন

টেলিমেডিসিন সেবায় আরো রয়েছে পুষ্টিবিদের পরামর্শ ও মানসিক স্বাস্থ্য বিষয়ক কাউন্সেলিং।

বিজ্ঞাপন

কোভিড -১৯ হোম কেয়ার কিট যেখানে রয়েছে পালস অক্সিমিটার, ডিজিটাল থার্মোমিটার সহ ডিসপোজেবল ও স্যানিটাইজেশন সরঞ্জাম।

বিজ্ঞাপন

বিষয়টি নিয়ে জানতে চাইলে ল্যাবএইড গ্রুপের ম্যানেজমেন্ট কনসাল্ট্যান্ট রাহাতুল আশেকিন জানান, ‘আমাদের টেলিমেডিসিনের মাধ্যমে কোভিড আক্রান্ত রোগীদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্যে খাদ্যের বিশেষ ভূমিকা রয়েছে। আমাদের পুষ্টিবিদ রোগীদের জন্যে প্রয়োজনীয় খাদ্য তালিকা তৈরী করে দেন এবং নিয়মিত ফলোআপ করেন।’

“টেলিমেডিসিনের মাধ্যমে বাংলাদেশের সেরা কোভিড বিশেষজ্ঞ প্রফেসর ডা. আলী হোসেন, প্রফেসর ডা. এফ এম সিদ্দিকী,  প্রফেসর ডা. একেএম মোশাররফ হোসেন, ডা. নূর মোহাম্মদ এর  পরামর্শ ও তত্বাবধানে কোভিড আক্রান্ত রোগীদের ১৪ দিন চিকিৎসা প্রদান এবং চিকিৎসকের নিয়মিত ফলোআপ করা হয়।

মানসিক সমস্যা, হতাশা, দুশ্চিন্তা দূরীকরণে মানসিক স্বাস্থ্য কাউন্সেলর নিয়মিত কাউন্সেলিং সেবা প্রদান করেন। শারীরিক জড়তা দূরীকরণ, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি, মানসিক প্রশান্তি আনার জন্য যোগ ও মেডিটেশন সেবা প্রদান করা হয়।”

তিনি বলেন, গত দুই মাস যাবৎ আমরা এই স্বাস্থ্যসেবা প্রদান করছি। এই পর্যন্ত ৫০ এর অধিক রোগী আমাদের কাছ থেকে স্বাস্থ্যসেবা গ্রহণ করেছেন এবং সুস্থ হয়ে স্বাভাবিক কর্মজীবনে ফিরে গেছেন। সেবাগ্রহণকারীরা এই স্বাস্থ্যসেবা সম্পর্কে সন্তোষজনক মতামত দিয়েছেন।

১৪ দিনের এই সেবাটি পেতে কল করুন 10606 নম্বরে। বিস্তারিত জানতে ভিজিট করুন https://www.facebook.com/900004030103586/posts/2917686238335345/