চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: বাতিল হতে পারে নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর

ক্রিকেট নিউজিল্যান্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেছেন, অনিচ্ছা সত্ত্বেও করোনাভাইরাসের কারণে আগামী জুন-জুলাইয়ে স্কটল্যান্ড, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও ওয়েস্ট ইন্ডিজ সফর বাতিল করতে পারে তার দেশ। একইসঙ্গে আগস্টে বাংলাদেশ সফর নিয়েও দ্বিধার কথা জানিয়েছেন তিনি।

করোনার কারণে এরইমধ্যে কিছু সিরিজ বাতিল করেছে নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়া থেকে ফিরেছে ওয়ানডে সিরিজের মাঝপথেই। দেশ ও খেলোয়াড়দের সুরক্ষার কথা ভেবে আসন্ন কিছু সিরিজ বাতিলের সিদ্ধান্ত আসতে পারে বলে শুক্রবার জানিয়েছেন হোয়াইট।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

‘করোনাভাইরাস পরিস্থিতির দিকে লক্ষ্য রাখলেই বুঝবেন, শুধু আমাদের জনগণের কথা ভেবেই নয়, বৃহত্তর স্বার্থে সবার কথা ভেবে আমাদের এমন সিদ্ধান্ত নিতে হচ্ছে। এভাবে লকডাউনে আমাদের ক্রিকেট সমাজ কীভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে আমরা জানি। আমাদের এখন লক্ষ্য ক্রিকেট নিউজিল্যান্ডের মজবুত ভবিষ্যৎ নিশ্চিত করা।’

বিজ্ঞাপন

শুক্রবার খেলাধুলার উন্নতির জন্য বার্ষিক আর্থিক প্রণোদনার ব্যবস্থার কথা জানিয়েছে নিউজিল্যান্ড সরকার। টিভিস্বত্ত্ব ও পৃষ্ঠপোষকতা থেকে যে আয় হতো তা বন্ধ হয়ে যাওয়াতে ক্ষতির সম্মুখীন খেলাধুলার ফেডারেশন ও বোর্ডগুলোর ক্ষতি পুষিয়ে উঠতে এই সিদ্ধান্ত দেশটির সরকারের।