চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: ঈদেও খোলা থাকবে বিএসএমএমইউ’র ফিভার ক্লিনিক-করোনা ল্যাব

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২৪, ২৫ ও ২৬ মে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ ছুটি থাকলেও ছুটির দিনগুলোতে বেতার ভবনের স্থাপিত ফিভার ক্লিনিক ও কোভিড-১৯ শনাক্তকরণ পিসিআর ল্যাব খোলা থাকবে।

এছাড়া বিশ্ববিদ্যালয় হাসপাতালে আন্তঃবিভাগ ও জরুরি বিভাগ প্রচলিত নিয়মে খোলা থাকবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বেতার ভবনের স্থাপিত ফিভার ক্লিনিকে রোগীর সংখ্যা ও করোনাভাইরাস ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে। ফিভার ক্লিনিকে বুধবারের ৩০০ জনসহ এ পর্যন্ত ১১ হাজার ২৮০ জন রোগীকে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। গত ২১ মার্চ থেকে এই ফিভার ক্লিনিক চালু করা হয়।

বিজ্ঞাপন

অন্যদিকে গত এক এপ্রিল থেকে একই ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনাভাইরাস ল্যাবরেটরিতে বুধবারের ৩৪৮ জনসহ এ পর্যন্ত ১১ হাজার ১২৪ জন রোগীর নমুনা সংগ্রহ করা হয়েছে।

এছাড়া রোগীদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’ ইতিমধ্যে চালু করা হয়েছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে ইন্টারনাল মেডিসিন বিভাগ, জেনারেল সার্জারি বিভাগ, অবস অ্যান্ড গাইনি বিভাগ, শিশু বিভাগে চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে।

এছাড়াও বহির্বিভাগে ইন্টারনাল মেডিসিন বিভাগ, জেনারেল সার্জারি বিভাগ, অবস এন্ড গাইনী বিভাগ, শিশু বিভাগে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

বিএসএমএমইউর উপাচার্য কনক কান্তি বড়ুয়া গত ৫ টেলিফোনে বিশেষজ্ঞ পরামর্শ সেবা কেন্দ্র বিশেষজ্ঞ হেলথ লাইনের এই সময় উপযোগী মহতি সেবা কার্যক্রমটির শুভ উদ্বোধন করেন। ইতোমধ্যে ৫২ হাজারেরও অধিক রোগীকে বিশেষজ্ঞ হেলথ লাইনের মাধ্যমে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।