চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘কম বয়সী খালেদা’র চরিত্রে এলিনা শাম্মী

তিনবার অডিশনের পর শ্যাম বেনেগালের ‘বঙ্গবন্ধু’তে খালেদা জিয়ার চরিত্র পেলেন এলিনা শাম্মী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিতব্য বায়োপিকের শিল্পী তালিকা আগেই ঘোষণা হয়েছে। অর্ধেক শুটিং এরইমধ্যে মুম্বাই সম্পন্ন হয়েছে। এবার জানা গেল সিনেমাটিতে ‘খালেদা জিয়া’র চরিত্রে অভিনয় করবেন অভিনেত্রী এলিনা শাম্মী।

তিনবার অডিশন দেয়ার পর সোমবার এলিনা শাম্মী নিশ্চিত হয়েছেন, সিনেমাটিতে তিনি হবেন খালেদা জিয়া।

এ অভিনেত্রী সোমবার বঙ্গবন্ধুর বায়োপিকে চুক্তিবদ্ধ হয়েছেন বলে চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেন। তিনি বলেন, ‘বঙ্গবন্ধু’র বায়োপিকে খালেদা জিয়ার কম বয়সী চরিত্রে অভিনয় করবো।’

এলিনা শাম্মী বলেন, মেজর জিয়া জীবিত থাকাকালীন খালেদা জিয়া ইয়াং ছিলেন। সেই সময়টাতে তার চরিত্রে অভিনয় করবো। প্রধানমন্ত্রী বা নেত্রী খালেদা নয়, আমাকে দেখা যাবে ইয়াং খালেদা হিসেবে। ২ সপ্তাহে তিনবার অডিশন দেয়ার পর সোমবার চূড়ান্ত হয়েছি। আগামী ৬ ডিসেম্বর ঢাকায় আমার অংশের শুটিং হবে। আপাতত এর বেশী কিছু বলতে পারছি না। আগে কাজটি শেষ করতে চাই।

বিজ্ঞাপন

এলিনা শাম্মী জানান, এর আগে এই সিনেমার অন্য একটি চরিত্রের জন্য অডিশন দিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সেই চরিত্রে আরেকজনকে চূড়ান্ত করা হয়।

‘বঙ্গবন্ধু’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্র করছেন আরিফিন শুভ, শেখ হাসিনা হচ্ছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। এছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন চঞ্চল চৌধুরী, সিয়াম, দীঘিসহ শতাধিক অভিনয় শিল্পী।

‘বঙ্গবন্ধু’র বায়োপিক পরিচালনা করছেন বলিউডের আলোচিত নির্মাতা শ্যাম বেনেগাল। সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়।

সবকিছু ঠিক থাকলে ২০২২ সালের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সিনেমাটি মুক্তি পেতে পারে।

বিজ্ঞাপন