চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ওয়াটসন আইপিএল নিলাম সেরা

বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হলো আইপিএল ২০১৬-এর নিলাম। নিলামের শুরু হয় মার্কি প্লেয়ারদের দিয়ে। হাড্ডাহাড্ডি লড়াইয়ে ৯.৫ কোটিতে রয়্যাল চ্যালেঞ্জারস বেঙ্গালুরুতে শেন ওয়াটসন।

অন্যদিকে, এবারের আইপিএলে সবচেয়ে দামি ভারতীয় ক্রিকেটার হয়ে বিস্ময়ের জন্ম দিলেন এখনও জাতীয় দলের হয়ে অভিষেক না হওয়া পবন নেগি। মারকাটারি ব্যাটিং এবং দুর্বোধ্য বাহাতি এই ঘূর্ণি বোলার জায়গা করে নিলেন দিল্লি ডেয়ার ডেভিলসে। ৮.৫ কোটিতে তাকে কিনে নিলো দিল্লি।৭ কোটিতে যুবরাজকে তুলে নেয় সানরাইজার্স হায়দ্রাবাদ। ২.৩ কোটিতে ডেল স্টেইনকে পেয়েছে গুজরাট লায়ন্স।

বাংলাদেশের পেসার কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকেও ১.৪ কোটি রুপীতে কিনে নিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ।

এছাড়াও ৬.৫ কোটিতে মোহিত শর্মা পাঞ্জাবে, ৫.৫ কোটিতে হায়দ্রাবাদে আশিষ নেহরা, ৩.৮ কোটিতে ইশান্ত শর্মা পুনেতে, ৩.৫ কোটিতে পুনেতে কেভিন পিটারসেন, ২.৩ কোটিতে গুজরাট লায়ন্সে ডেল স্টেইন, ২.৩ কোটি রুপিতে ডোয়েন স্মিথকে কিনলো গুজরাট লায়ন্স।

Advertisement

৪.২ কোটিতে সঞ্জু স্যামসনকে দলে ভিড়িয়েছে দিল্লি ডেয়ারডেভিলস, ৩.৮ কোটিতে জস বাটলারকে নিলো মুম্বাই, ২.৩ কোটিতে গুজরাট লায়ন্সে দীনেশ কার্তিক, এক কোটিতে ইরফান পাঠানকে নিলো পুনে।৭ কোটিতে ক্রিস মরিসকে দলে নিলো দিল্লি, ২ কোটিতে স্টুয়ার্ট বিন্নিকে নিলো বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্স, ৪.৮ কোটিতে রাইজিং পুনে সুপার জায়ন্টেসে মিচেল মার্শ।

২ কোটি টাকায় ধবল কুলকার্নিকে কিনলো গুজরাট লায়ন্স, ১.৩ কোটিতে জন হেস্টিংস কলকাতা নাইট রাইডার্সে, ৩.৫ কোটিতে প্রবীণ কুমার গুজরাটে, ২.৫ কোটি টাকায় টিম সাউদি মুম্বাইতে।

এবার মোট ৩৫১জন ক্রিকেটারের নিলাম হবে। তার মধ্যে ভারতীয় আছে ২৩০ জন। মোট ন’জন মার্কি ক্রিকেটার রয়েছেন। তাঁরা হলেন যুবরাজ সিং, ইশান্ত শর্মা, আশিস নেহরা, শেন ওয়াটসন, কেভিন পিটারসেন, ডেল স্টেইন, অ্যারন ফিনচ, মার্টিন গাপটিল, ডোয়েন স্মিথ।

আইপিএল স্পট ফিক্সিং কাণ্ডের জেরে দু’বছরের জন্য নির্বাসিত হয়েছে চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস। তার পরিবর্তে দুই নতুন ফ্র্যাঞ্চাইজি রাইজিং পুনে সুপার জায়ান্টস ও গুজরাট লায়ন্স নিলামে অংশ নিয়েছে।