চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বর্তমান ‘এলআরবি’ নিয়ে আইয়ুব বাচ্চুর পরিবারের আপত্তি

বদলে গেল লিজেন্ডারি ব্যান্ড এলআরবি’র নাম। নতুন নাম ‘বালাম অ্যান্ড দ্য লিগাসি’।

এই প্রসঙ্গে চ্যানেল আই অনলাইনকে ব্যান্ড ম্যানেজার শামীম আহমেদ বলেন, ‘আইয়ুব বাচ্চুর পরিবার চাচ্ছে, আমরা এলআরবি কনটিনিউ না করি। আমরা তার পরিবারের প্রতি সম্মান রেখেই এলআরবি রাখছি না। আমরা যেহেতু উনাকে হৃদয় থেকে মুছতে পারবো না। তাই উনার সম্মান রাখতে যা যা করার সবই করবো। উনার পরিবার বাধা না দিলে উনার গানগুলো করবো।’

বিজ্ঞাপন

গত ৫ এপ্রিল ২০১৯ রাজধানীর একটি রেস্টুরেন্টে আনুষ্ঠানিকভাবে পুনর্গঠিত ব্যান্ড এলআরবির নতুন লাইন আপ ঘোষণা করা হয় এতে কণ্ঠশিল্পী বালামকে মূল ভোকাল হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়। নতুন লাইনআপে ব্যান্ডের সকল সদস্য সেখানে উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে বালামসহ ব্যান্ডের সকল সদস্যরা বলেন — এলআরবি ব্যান্ডের প্রাণপুরুষ আইয়ুব বাচ্চু প্রতি পূর্ণ শ্রদ্ধা এবং সম্মান রেখে তার স্মৃতিকে অম্লান রাখতে আমাদের সকলের প্রাণ প্রিয় ব্যান্ডকে বাঁচিয়ে রাখার জন্য এই প্রয়াস।

তারা আরো বলেন আইয়ুব বাচ্চুর রিপ্লেসমেন্ট কখনোই সম্ভব নয়। আমরা আমাদের এবি অ্যান্ড এলআরবির গানগুলো কে বাঁচিয়ে রাখার জন্য এবং নতুন প্রজন্ম ও পরবর্তী প্রজন্মের কাছে গানগুলোকে আগের মতই পৌঁছে দিতে আমরা এই সময়ের জনপ্রিয় শিল্পী বালাম কে লাইনআপে ফ্রন্ট ম্যান হিসাবে গিটার এবং ভয়েজ এ নিয়ে আসি।

কিন্তু প্রয়াত আইয়ুব বাচ্চুর পরিবারের সদস্যরা এলআরবি নামটি ব্যবহার না করার জন্য আমাদের কাছে বিশেষ অনুরোধ জানান।

এলআরবি ব্যান্ড এর সদস্যরা বলেন, ‘বিষয়টি আমাদের কাছে অনেক আবেগপ্রবণ আমরা বসকে এবং এলআরবি কে অনেক ভালোবাসি আমরা বসের সম্মান রক্ষার্থে যে কোনো সিদ্ধান্ত নিতে কখনো পিছপা হইনি এবং হবো না।’

পরিবারে সদস্যদের অনুরোধের প্রতি সম্মান দেখিয়ে নব গঠিত এলআরবি ব্যান্ডের সদস্যরা এলআরবি নামটি পরিবর্তন করে ব্যান্ডের নাম ‘বালাম অ্যান্ড দ্য লিগাসি’ নামে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত কার্যক্রম চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন।

তারা বলেন –মনে পড়ছে বসের সেই বিখ্যাত উক্তি ‘দ্য শো মাস্ট গো অন।’ তাই আমরা জোর দিয়ে বলছি, ‘দ্য লিগাসি মাস্ট গো অন।’

এখন থেকে এলআরবি ‘বালাম অ্যান্ড দ্য লিগাসি’ ব্যান্ড সদস্যদের নামে নতুন করে মঞ্চ মাতাতে দেখা যাবে।