চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

একজন জাত স্ট্রাইকারের জন্য কোম্যানের হাহাকার

হুয়েস্কার জাল বরাবর ২০ শট নেয়ার পরও রোববার মাত্র এক গোলের জয়ে তুলেছে বার্সেলোনা। এতগুলো সুযোগ ব্যর্থতায় পর্যবসিত হওয়ায় ক্লাবের কাছে একজন নিখাদ স্ট্রাইকারের চাওয়া জানিয়েছেন কোচ রোনাল্ড কোম্যান।

লিওনেল মেসি, উসমানে ডেম্বেলে ও মার্টিন ব্র্যাথওয়েটকে মূল একাদশে রেখে হুয়েস্কার বিপক্ষে দল সাজিয়েছিলেন কোম্যান। দলের যিনি আসল স্ট্রাইকার, সেই অ্যান্টনিও গ্রিজম্যান মাঠে নামেন খেলা শেষ হওয়ার ৯ মিনিট আগে, ব্র্যাথওয়েটের বদলি হিসেবে।

বিজ্ঞাপন

এর আগে মেসি-ডেম্বেলে-ব্র্যাথওয়েট ত্রয়ী আক্রমণের পর আক্রমণে হুয়েস্কা রক্ষণ ব্যতিব্যস্ত করে রাখলেও কাজের কাজটি করেছেন একজন মিডফিল্ডার, ফ্রেঙ্কি ডি ইয়ং! এনেছেন জয় তোলা একমাত্র গোলটি, বল বানিয়ে দিয়েছেন মেসি।

বিজ্ঞাপন

ম্যাচে কেনো গ্রিজম্যানকে শুরু থেকে রাখেননি জবাবে কোম্যানের দাবি, ‘ডেম্বেলের সঙ্গে মেসির বোঝাপড়া ভালো। আমাকে মার্টিন আর অ্যান্টনিওর মধ্যে একজনকে বাছতে হয়েছে, সেটা মার্টিনের পক্ষেই গেছে।’

এরপর ‘নাম্বার নাইন’ অর্থাৎ, একজন স্ট্রাইকারের জন্য হাহাকার করেছেন কোম্যান। অথচ দায়িত্ব নেয়ার পরপরই দলের আসল স্ট্রাইকার লুইস সুয়ারেজকে দল ছাড়া করেছেন ডাচ কোচ। সেই সুয়ারেজ এখন অ্যাটলেটিকোর হয়ে দারুণ ফর্মে।

‘ম্যাচে একজন প্রকৃত নাম্বার নাইনের অভাব আমরা টের পাচ্ছি, তাই বলে এর অর্থ এই নয় যে সে অ্যান্টনিওর বিকল্প।’

‘আমরা মৌসুম শুরুর আগে থেকেই বলে এসেছি উপরে আমাদের একজন খেলোয়াড় লাগবে যে দারুণ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ হবে, অনেক গোল করতে পারবে, অনেক দিক থেকে কার্যকর হবে।’