চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

উবার: ৪ বছরে প্রায় ২ লাখ মানুষের কর্মসংস্থান

৪ বছর আগে ঢাকায় কার্যক্রম শুরুর পর থেকে এখন পর্যন্ত প্রায় ২ লাখ (১,৭৫,০০০) মানুষের কর্মসংস্থান সৃষ্টি করেছে আন্তর্জাতিক রাইড শেয়ারিং কোম্পানি উবার।  রাইড শেয়ারিং সেবা প্রদান করে কর্মসংস্থান খুঁজে নিয়েছে পেয়েছে আন্তর্জাতিক রাইড শেয়ারিং কোম্পানি উবারে।

সোমবার গণমাধ্যমকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আন্তর্জাতিক রাইড শেয়ারিং কোম্পানি উবার বাংলাদেশে ৪ বছর পূর্তি উপলক্ষে জানিয়েছে: ১ লাখ ৭৫ হাজার মানুষ উবারে রাইড শেয়ার করে কর্মসংস্থান খুঁজে পেয়েছে। এছাড়া, এ পর্যন্ত ৪০ লাখের বেশি যাত্রী উবার ব্যবহার করেছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তারা বলছে: উবার এমন একটি প্ল্যাটফর্ম যা সুবিধাজনক, সাশ্রয়ী ও নিরাপদ যাত্রা নিশ্চিত করার পাশাপাশি চালকদের সুবিধাজনক উপায়ে উপার্জন করার সুযোগ করে দেয়। বাংলাদেশের লক্ষ্য ২০২৪ সালের মধ্যে স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে বেরিয়ে আনুষ্ঠানিকভাবে উন্নয়নশীল দেশের তালিকাভুক্ত হওয়া।

বাংলাদেশের এলডিজি লক্ষ্য পূরণে কর্মসংস্থান সৃষ্টির মধ্যদিয়ে উবার সহায়তা দিয়ে যাচ্ছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উবারের বাংলাদেশ এবং উত্তর ও পশ্চিম ভারতের প্রধান শিব শৈলেন্দ্রান এক বিবৃতিতে জানিয়েছেন: বাংলাদেশের মানুষের চাহিদা অনুযায়ী বিভিন্ন প্রযুক্তিগত উদ্ভাবন ও নতুন নতুন সেবা আনার নিরবচ্ছিন্ন কার্যক্রমের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে এবং দেশের অর্থনীতির চাকা আবারও সচল করতে উবার দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।