চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদে চ্যানেল আইয়ে হুমায়ূন স্মরণে ‘শ্যামল ছায়া’

আসছে ঈদুল আযহা। প্রতি ঈদ অনুষ্ঠানমালার মতো এবারও আকর্ষণীয় অনুষ্ঠান নিয়ে প্রস্তুত দেশের অন্যতম দর্শকপ্রিয় চ্যানেল আই। দর্শককে চমকে দিতে ছয় দিনব্যাপী ঈদ আয়োজনে এবার ৬টি ছবির ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার করবে চ্যানেলটি। এছাড়াও দেখানো হবে প্রখ্যাত কথাসাহিত্যিক ও নির্মাণের মহান কারিগর হুমায়ূন আহমেদের পরিচালিত ছবি ‘শ্যামল ছায়া’।

আসছে ঈদুল আযহা উপলক্ষ্যে চ্যানেল আইয়ের পর্দায় হুমায়ূন আহমেদের স্মরণে দেখানো হবে ‘শ্যামল ছায়া’। চ্যানেল আইয়ের অনুষ্ঠান বিভাগ থেকে জানানো হয়, ঈদের চতুর্থ দিন সকাল সোয়া দশটায় দেখানো হবে ছবিটি।

বিজ্ঞাপন

২০০৪ সালে মুক্তি পায় হুমায়ূনের ‘শ্যামল ছায়া’। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ নিয়ে তৈরি এই ছবিতে সরাসরি যুদ্ধের দৃশ্য না দেখিয়েও যুদ্ধের আবহ ফুটিয়ে তোলা হয়েছে সুনিপুণ ভাবে। ছবিটি ২০০৬ সালে ‘সেরা বিদেশী ভাষার চলচ্চিত্র’ বিভাগে একাডেমি পুরস্কার এর জন্য বাংলাদেশ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিল।

‘শ্যামল ছায়া’য় অভিনয় করেছেন হুমায়ুন ফরীদি, শাওন, শিমুল, রিয়াজ, স্বাধীন খসরু, সৈয়দ আখতার আলী, তানিয়া আহমেদ, রাত্রি, আহমেদ রুবেল, এজাজুল ইসলাম, ফারুক আহমেদ, শামীমা নাজনীন, জেসমিন পারভেজসহ আরও অনেকে।

Bellow Post-Green View