চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইউটিউবের গোল্ড ক্রিয়েটর অ্যাওয়ার্ড পেলেন শাইখ সিরাজ

গুগলের জনপ্রিয় ভিডিও প্ল্যাটফর্ম ইউটিউবের গোল্ড ক্রিয়েটর অ্যাওয়ার্ড অর্জন করেছেন উন্নয়ন সাংবাদিক, চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ।

মূলত কৃষি বিষয়ক কনটেন্ট আপলোড করা হয় তার চ্যানেল http://youtube.com/shykhseraj -এ। এরই মধ্যে ১০ লাখ ৪৩ হাজারের বেশি মানুষ এই চ্যানেলটি সাবস্ক্রাইব করেছেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞাপন

১ মিলিয়ন বা ১০ লাখ মানুষ কোনো চ্যানেলে সাবস্ক্রাইব করলেই ইউটিউব ওই চ্যানেলকে গোল্ড ক্রিয়েটর অ্যাওয়ার্ড প্রদান করে থাকে।

চ্যানেল আইয়ের হৃদয়ে মাটি ও মানুষ অনুষ্ঠানটি যেমন মানুষের কাছে তুমুল জনপ্রিয় তেমনি ইউটিউবেও দেশে-বিদেশে অগণিত দর্শকের কাছে পৌঁছাতে পেরেছে এই অনুষ্ঠান।

হৃদয়ে মাটি ও মানুষ, ছাদকৃষি, কৃষকের ঈদ আনন্দ, কৃষি বাজেট কৃষকের বাজেট, গ্রাম বাংলার এবং বিভিন্ন দেশের নানা ধরনের ফিচারসহ কৃষি প্রতিবেদন আকৃষ্ট করেছে বিশ্বব্যাপী বহু মানুষকে। চ্যানেলটির অ্যানালিটিক্স বলছে, ব্যবহারকারীরা গড়ে ৫ মিনিট এখানে ভিডিও দেখে আর এই চ্যানেলের ওয়াচ টাইম ঈর্ষণীয় এবং অবিশ্বাস্য একটি পর্যায়ে গিয়েছে। যার হিসাব হলো ৮০ কোটি ৭৫ লাখ ৫৮ হাজার ৮৫০ মিনিট (ওয়াচ টাইম)।

বিজ্ঞাপন

ইউটিউবের আরও একটি হিসাব এই ওয়াচ টাইমটিকে তুলনা করছে এভাবে: মানুষ এই চ্যানেলটি যত সময় ধরে দেখেছেন, তা ১৫২৪ বছর ১৪৮ দিনের সমান। এবং প্রতি সেকেন্ডে এই সংখ্যাটা বাড়ছে। রূপকথার মতো শোনালেও ইউটিউব স্বীকৃত অ্যানালিটিক্স এমন সব তথ্য দিচ্ছে ।

৬ মে ২০১৮ তারিখে ১ লাখ সাবস্ক্রাইবার অর্জনের জন্য শাইখ সিরাজের ইউটিউব চ্যানেলটি সিলভার ক্রিয়েটর অ্যাওয়ার্ড পাওয়ার ১৭ মাসের মধ্যে (৯ অক্টোবর ২০১৯ তারিখে) ১০ লাখ সাবস্ক্রাইবারের মাইলফলক স্পর্শ করে।

গোল্ড ক্রিয়েটর অ্যাওয়ার্ড অর্জনের পর শাইখ সিরাজ বলেন, ‘আমি আনন্দিত। সাবস্ক্রাইবার বন্ধুদের অনেক ধন্যবাদ। কনভেনশনাল মিডিয়া এখন ধীরে ধীরে ডিজিটাল ট্রান্সফরমেশনের দিকে। ভবিষ্যতে ওটিটি প্ল্যাটফর্মে আমার কনটেন্টগুলো নিয়ে কাজ করার ইচ্ছা রয়েছে।’

১৯৮২ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত বিটিভি’র মাটি ও মানুষ অনুষ্ঠানটি উপস্থাপনার মধ্য দিয়ে জনপ্রিয় হয়ে ওঠেন শাইখ সিরাজ। ২০০৪ সালে ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে চ্যানেল আইয়ে শুরু হয় কৃষি বিষয়ক অনুষ্ঠান, হৃদয়ে মাটি ও মানুষ। ২০১১ সাল থেকে যাত্রা শুরু হয় শাইখ সিরাজের ইউটিউব চ্যানেলের।

ফেসবুকে তার ভেরিফায়েড পেজ http://facebook.com/shykhseraj লাইক করেছেন ৩৪ লাখ ১৩ হাজার ৯০ জন। এছাড়াও ইনস্টাগ্রাম, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে সরব একুশে পদক, স্বাধীনতা পুরস্কার ও জাতিসংঘের বিশ্ব খাদ্য ও কৃষি সংস্থার এ.এইচ.বুর্মা পুরস্কারজয়ী এই সাংবাদিক।

(এই সংবাদ বিজ্ঞপ্তিটি লেখার সময় পর্যন্ত পাওয়া চ্যানেলটির অ্যানালিটিক্স দেওয়া হয়েছে।)

Bellow Post-Green View