চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইংল্যান্ডের কোচিং প্যানেলে ট্রেসকোথিক-লুইস-প্যাটেল

সাবেক ব্যাটসম্যান মার্কাস ট্রেসকোথিক, জন লুইস ও নিউজিল্যান্ডের সাবেক স্পিনার জিতান প্যাটেলকে নতুন এলিট ব্যাটিং, পেস বোলিং ও স্পিন বোলিং কোচ নিয়োগ করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড- ইসিবি।

ট্রেসকোথিক, লুইস ও প্যাটেল এবার ইংল্যান্ড দলের কোচিং প্যানেলে যোগ দেবেন। যেখানে হেড কোচ ক্রিস সিলভারউড ও তার পূর্ণকালীন দুই সহকারী হিসেবে গ্রাহাম থর্প ও পল কলিংউড আগে থেকেই কাজ করে চলেছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

৪৫ বছর বয়সী ট্রেসকোথিক জাতীয় দলের সাবেক ওপেনার। ৭৬ টেস্ট, ১২৩ ওয়ানডে ও ৩টি টি-টুয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে নামের পাশে। বর্তমানে সমারসেটের সহকারী কোচ হিসেবে কাজ করছিলেন।

বিজ্ঞাপন

ইংল্যান্ডের সাদা বলের স্কোয়াডের সাথে গত সাউথ আফ্রিকা সফরে খণ্ডকালীন দায়িত্বে ছিলেন ট্রেসকোথিক। পরে শ্রীলঙ্কা ও ভারতগামী ইংল্যান্ড দলের সঙ্গে ছিলেন না। মধ্য মার্চ থেকে নতুন দায়িত্বে যোগ দেবেন তিনি।

৪৫ বছর বয়সী লুইস জাতীয় দলের ক্যারিয়ার সমৃদ্ধ করতে পারেননি। এক টেস্ট, ১২ ওয়ানডে ও ২ টি-টুয়েন্টি নামের পাশে। ইয়ং লায়ন্সের প্রধান কোচের দায়িত্ব পালন করছিলেন। নানা সময়ে ইসিবির অনেক কোচিং প্যানেলে কাজ করেছেন।

সেখানে ৪০ বছর বয়সী জিতান প্যাটেলের কিউই জার্সিতে ২৪ টেস্ট, ৪৩ ওয়ানডে ও ১১ টি-টুয়েন্টির অভিজ্ঞতা আছে। চলতি ভারত সফরের শুরু থেকেই তিনি ইংলিশ দলের সাথেই আছেন।