চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আর্সেনালের চ্যাম্পিয়নস লিগ স্বপ্নে ধাক্কা

চ্যাম্পিয়নস লিগের দৌড়ে টিকে থাকতে জয় কিংবা ড্র হলেও চলত আর্সেনালের। এমন সমীকরণে প্রিমিয়ার লিগের ৪ নাম্বার স্থান দখলের লড়াইয়ে নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে ২-০ গোলে হেরেছে আর্সেনাল। তবে সুযোগ থাকছে এখনো, শেষ ম্যাচে জয় তুলা ছাড়াও হারের প্রার্থনায় বসতে হবে ৬৮ পয়েন্ট নিয়ে ৪ নাম্বার স্থান আগলে রাখা টটেনহ্যাম হটস্পারের।

নিজেদের ডেরায় দারুণ কিছু করে দেখাবে নিউক্যাসেল আশঙ্কা ছিলই। হলও তাই, শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে একপেশে করে ফেলে ম্যাচ। টেবিলের চার নাম্বারে উঠার লড়াইয়ে ছাড় দেবে আর্সেনাল ভাবেনি সমর্থকরা। ম্যাচ ঘিরে তাই বাড়তি উন্মাদনা ছিল।

Reneta June

প্রথমার্ধের শুরু থেকেই আর্সেনাল শিবিরে একের পর এক আক্রমণ চালালেও দুর্গ বেদ করা যায়নি। আর্সেনাল মাঝে মধ্যেই নিউক্যাসেলের ডেরায় হানা দিলেও গোলের জন্য তা যথেষ্ট ছিল না। গোল শূন্য ড্র’য়ে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের শুরুতেই চাপ বাড়ায় নিউক্যাসেল। সেই চাপে ভুল করে বসে আর্সেনাল রক্ষণ। বেন হোয়াইটের আত্মঘাতী গোলে ম্যাচে লিড নেয় এডি হোয়ের দল। পিছিয়ে পরে ম্যাচে ফেরার চেষ্টা না চালিয়ে বরং নিজের রক্ষণ দুর্গ সামলাতেই বেশি মনোযোগী থাকতে দেখা গেছে মিকেল আর্তেতার শিষ্যদের।

রক্ষণ দুর্গে বাড়তি পাহারা বসিয়েও শেষ রক্ষা হয়নি আর্সেনালের। ম্যাচের ৮৫ মিনিটে আর্সেনাল রক্ষণকে নিয়ে ছেলেখেলা করে ব্যবধান দ্বিগুণ করেন ব্রুনো গুইমারায়েস। এর পর ম্যাচ শেষ করলেই যেন বাঁচে আর্সেনাল। বাকি সময়ে আর গোল না হলে ২-০ তে জয় নিশ্চিত করে নিউক্যাসেল।

আর্সেনালের পরের ম্যাচ আগামী ২২ মে এভারটনের বিপক্ষে। চ্যাম্পিয়নস লিগে চারে উঠার লড়াইয়ে টটেনহ্যামের থেকে এখনো দুই পয়েন্ট দূরে আর্সেনাল। জয়ের বিকল্প নেই ম্যাচটিতে। অন্যদিকে নরউইচ সিটির বিপক্ষে চার নাম্বার স্থান ধরে রাখতে মাঠে নামবে টটেনহ্যামও। জয় কিংবা ড্র হলেই নিশ্চিত হবে চ্যাম্পিয়নস লিগ।