চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আত্মবিশ্বাস নিয়ে ফিরছে বাংলাদেশ

অস্ট্রেলিয়ার মতো পরাক্রমশালী দলের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে লড়ার আগে জিম্বাবুয়ে সফর থেকে আত্মবিশ্বাস নিয়ে ফিরছে বাংলাদেশ। বৃহস্পতিবার সকালে ঢাকায় পৌঁছার কথা টাইগারদের।

অজিরাও ওই দিনই ঢাকায় আসবে। মিরপুরে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ শুরু হবে ৩ আগস্ট।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শুরুর সূচিতে বাংলাদেশ-জিম্বাবুয়ের শেষ ম্যাচ ছিল ২৭ জুলাই। কিন্তু সিরিজটি এগিয়ে আনা হয় দুদিন। সিরিজ এগিয়ে এলেও ফেরার সূচি আছে আগের মতোই। তাই হারারেতে আরও দুদিন থাকতে হচ্ছে বাংলাদেশ দলকে।

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচে ১৯৩ রান টপকে জয়ের মধ্য দিয়ে টি-টুয়েন্টি সিরিজ (২-১) নিজেদের করে নিয়েছে সফরকারীরা। তার আগে ওয়ানডে ও টেস্ট সিরিজে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করেছে টিম টাইগার্স।

বিজ্ঞাপন

সফল অভিযান শেষে এবার টি-টুয়েন্টি দলের দেশে ফেরার পালা। বুধবার হারারে থেকে দেশের উদ্দেশে শুরু হবে টাইগারদের বিমানযাত্রা। প্রথমে সাউথ আফ্রিকার জোহানেসবার্গ, পরে কাতারের রাজধানী দোহা হয়ে ঢাকায় পৌঁছাবে তারা।

ফিরে সরাসরি টিম হোটেলে গিয়ে উঠতে হবে টাইগারদের। তারপর প্রস্তুতি শুরু হবে টি-টুয়েন্টিতে সবচেয়ে বড় চ্যালেঞ্জ মোকাবেলার।

টি-টুয়েন্টি ক্রিকেট প্রচলনের এক যুগের বেশি সময় পেরিয়ে গেলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে এখনো এ ফরম্যাটে দ্বিপাক্ষিক সিরিজ খেলার সুযোগ হয়নি বাংলাদেশের।

যে চারবার অজিদের মুখোমুখি হয়েছে টাইগাররা, সেগুলো ছিল বিশ্বকাপের মঞ্চে। ২০০৭, ২০১০, ২০১৪ ও ২০১৬ টি-টুয়েন্টি বিশ্বকাপের অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়েছে বাংলাদেশ। প্রতিবারই জিতেছে অজিরা।

এবার হোম সিরিজ, তাছাড়া ম্যাচ সংখ্যাও অনেক বেশি। টি-টুয়েন্টিতে প্রথম জয়ের অপেক্ষা হয়ত এবারই ঘুচবে বাংলাদেশের! জিম্বাবুয়ে থেকে পাওয়া আত্মবিশ্বাস টনিক হলেও হতে পারে আসন্ন সিরিজে।