চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আট বছর ধরে নারী ভোটার ট্রাম্প জামাতা

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাতা এবং প্রেসিডেন্টের সিনিয়র উপদেষ্টা হিসেবে দায়িত্বরত জ্যারেড কুশনার একজন নারী ভোটার হিসেবে গত ৮ বছর ধরে নিবন্ধিত রয়েছেন বলে দাবি উঠেছে।

নিউইয়র্ক স্টেট বোর্ড অব ইলেকশনস-এর নিবন্ধন ফর্মসহ অন্যান্য কাগজপত্রে দেখা গেছে, সব জায়গায় ‘জেন্ডার’ ঘরে ‘ফিমেল’ বা নারী লিখে পূরণ করা। মার্কিন গণমাধ্যম ওয়্যার্ড-এ প্রকাশিত স্ক্রিনশটে এ তথ্য ফুটে ওঠে।

বিজ্ঞাপন

এই ভোটার নিবন্ধন রেকর্ড আজকালের না, সেই ২০০৯ সালে এই তথ্য দিয়ে নিবন্ধন করেছিলেন কুশনার। কিন্তু এতদিনেও তথ্যটি বদলানো হয়নি!

বিজ্ঞাপন

এ সংবাদের ব্যাপারে কুশনারের কাছ থেকে এখনো কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি বলে জানিয়েছে বিবিসি। তবে মনে করা হচ্ছে, জালভোটের জন্য এই ভুল তথ্যটি দেয়া হয়নি। কেননা জালভোটের উদ্দেশ্যে কাজটি করা হলে ভোটার ইচ্ছাকৃতভাবে অনেক ভুল তথ্য দিতেন।ডোনাল্ড ট্রাম্প-জ্যারেড কুশনার-মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন

এ কারণে এখনো কুশনারের ‘নারী ভোটার’ হওয়ার কারণটি ধোঁয়াশায়ই রয়ে গেছে।

মাত্র তিনদিন আগেই ইভানকা ট্রাম্পের স্বামী জ্যারেড কুশনার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনের মতোই ব্যক্তিগত ই-মেইল অ্যাকাউন্ট ব্যবহার করে হোয়াইট হাউজের দাপ্তরিক কাজ করেছেন বলে প্রমাণ পাওয়া যায়। তারপর আবার নতুন এ বিতর্কে ট্রাম্প-জামাতাকে নিয়ে পরিস্থিতি আরও ঘোলাটে হয়ে যাচ্ছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা, যার পরিণতি প্রেসিডেন্ট ট্রাম্পের জন্য সুখকর না-ও হতে পারে।