চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘আগে রিকসা যেতে পারতো না, এখন প্লেন ল্যান্ড করানো যাবে’

অবৈধ স্থাপনা উচ্ছেদের পর বদলে গেছে তেজগাঁও সাতরাস্তা থেকে ফার্মগেট ও কারওয়ান বাজার যাওয়ার রাস্তার চিত্র। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক জানিয়েছেন, রাজধানীর যানজট নিরসনে ও ফুটপাত দখলমুক্ত করতে আরো বেশ কিছু জায়গায় অভিযান চালানো হবে।

তেজগাঁও শিল্প এলাকা ও বাণিজ্যিক এলাকা কারওয়ান বাজারের সঙ্গে যোগাযোগের গুরুত্বপূর্ণ এই সড়কটিতে একসময় দীর্ঘ সময় ধরে যানজট লেগেই থাকতো। যানজটের কারণে বিভিন্ন সময়ে এখানকার রেল গেটে ঘটেছে দুর্ঘটনা। টার্মিনাল থেকে গাড়ি বের করতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হতো পরিবহন শ্রমিকদেরও।

তবে ঢাকা উত্তরের মেয়র আনিসুল হকের নেতৃত্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ট্রাক টার্মিনালের নির্মাণ কাজ শুরুতে পরিস্থিতি বদলে গেছে অনেকটা।

বিজ্ঞাপন

আনিসুল হক বলেন, আগে এখান দিয়ে রিকসা নিয়ে যাওয়া যেত না, হেঁটে যাওয়া যেত না, আজ প্লেন ল্যান্ড করানো যাবে। কারওয়ান বাজারের ভেতরের রাস্তা দিয়ে এখন ট্রাক চালানো যাবে। আমিনবাজার ও গাবতলীতেও আমাদের শৃঙ্খলা আনা প্রয়োজন।

স্থায়ীভাবে ট্রাক টার্মিনালের নির্মাণ কাজ শুরু হওয়ায় শ্রমিক নেতারাও খুশি। তেজগাঁও জাতীয় শ্রমিক লীগ সভাপতি মোহাম্মদ সামসুল হক বলেন, আমাদের একটা দাবি ছিলো ট্রাক টার্মিনালের। আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী ও মেয়র আনিসুল হক আমাদের সেটা দেয়ার আশ্বাস দিয়েছেন।

রাস্তাটি যানজটমুক্ত হওয়ায় সন্তুষ্টি নিয়মিত এই সড়কে যাতায়াত করা মানুষদের । সাধারণ মানুষ কয়েক জন বলেন, এখন কোনো যানযট নাই, মেয়র সাহেবকে ধন্যবাদ।

এ ধরণের কিছু উদ্যোগই রাজধানীর যানজটের চিত্র বদলে দিতে পারে বলে মনে করে নগরবাসী।

বিজ্ঞাপন