চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আওয়ামী লীগের ১৩শ’ মনোনয়ন ফরম বিক্রি

একাদশ জাতীয় নির্বাচনে নৌকা প্রতীক বরাদ্দে মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১ হাজার ৩২৮টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। পাশাপাশি জমা পড়েছে ৫টি মনোনয়ন ফরম।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা যায়, প্রথম দিনে রংপুরের ১২৯টি, খুলনার ১৯৫টি, ঢাকার ২০৬টি, সিলেটের ৭৮টি, চট্টগ্রামের ২২১টি, রাজশাহীর ১৮৪টি, বরিশালের ১৫৪টি এবং ময়মনসিংহের ১৬১টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

Advertisement

মনোনয়ন ফরম কিনতে দলটির সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ভিড় থাকায় উপস্থিতির সংখ্যা বিবেচনায় রাত ১০টা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন দলটির দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ।

এর আগে সকাল ১০টা থেকে মনোনয়ন ফরম বিক্রি করা শুরু করে আওয়ামী লীগ। ৮টি বুথ থেকে ৮ বিভাগের ফরম বিরতণ করা হচ্ছে। রেওয়াজ মেনে দলের সভাপতি শুরুতে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দু কাদের।

এরপরে রংপুরের পীরগঞ্জ আসনে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন চিফ হুইপ আ স ম ফিরোজ।

এরপর নোয়াখালী-৫ আসনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন নোয়াখালী জেলা আওয়ামী লীগ নেতা শাহাবুদ্দিন।