চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অ্যামনেস্টির বিরুদ্ধে ঢাকা ও লন্ডনে গণজাগরণের বিক্ষোভ

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড পাওয়া সালাউদ্দিন কাদের চৌধুরী এবং আলী আহসান মুহাম্মদ মুজাহিদকে বিচার প্রক্রিয়া থেকে মুক্তি এবং মুক্তিযোদ্ধাদের বিচার চাওয়ার প্রতিবাদে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের বিরুদ্ধে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে গণজাগরণ মঞ্চ।

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের ওই বক্তব্যকে ঔদ্ধত্যপূর্ণ এবং ন্যাক্কারজনক বলেছেন মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

ঘোষিত কর্মসূচির মধ্যে আছে: ৩০ অক্টোবর, শুক্রবার বিকাল ৪টায় প্রজন্ম চত্বর, শাহবাগ থেকে বিক্ষোভ মিছিল এবং ২ নভেম্বর, সোমবার স্থানীয় সময় বিকাল ৩টা-৫টা ওয়েস্ট লন্ডনে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এর মূল কার্যালয়ের সামনে গণজাগরণ মঞ্চ, যুক্তরাজ্যের প্রতিবাদ সমাবেশ।

বিজ্ঞাপন

কর্মসূচি ঘোষণা করে ডা. ইমরান বলেন, মহান মুক্তিযুদ্ধ আমাদের সবচেয়ে গৌরবময় অর্জন, মুক্তিযোদ্ধারা আমাদের জাতীয় গর্ব। অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের বক্তব্যের প্রতিবাদ জানানো প্রত্যেক বাংলাদেশীর নৈতিক দায়িত্ব।

‘সকলের প্রতি উদাত্ত আহ্বান জানাই, আসুন ঐক্যবদ্ধভাবে এর প্রতিবাদ জানাই। রুখে দেই যুদ্ধাপরাধীদের বিচার বানচালের সকল দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র।’

তিনি বলেন: আমাদের সম্মিলিত বজ্রকণ্ঠে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জানুক, ত্রিশ লাখ শহীদের রক্তে পাওয়া বাংলাদেশে যেমন যুদ্ধাপরাধী ও তাদের রক্ষাকর্তাদের কোনো ঠাঁই হবে না, তেমনি সহ্য করা হবে না মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাসকে কলঙ্কিত করার কোনো অপচেষ্টা।

শেয়ার করুন: