চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অবসর নিয়ে দ্বিতীয়বার ভাবছেন না কুক

সাউদাম্পটন টেস্ট জিতেই অবসরের ঘোষণা দিয়েছেন অ্যালিস্টার কুক। ভারতের বিরুদ্ধে শুক্রবার থেকে শুরু হতে যাওয়া সিরিজের পঞ্চম টেস্টটা হবে তার ক্যারিয়ারের শেষ টেস্ট।

ওভালে সিলমোহরের টেস্টে নামার আগে স্কাই স্পোর্টকে একটি সাক্ষাতকার দিয়েছেন কুক। সেখানে প্রশ্ন ছিল, দল চাইলে কি অবসর ভাঙবেন? উত্তরের পরিষ্কার ভাষায় না বলেছেন সাবেক ইংলিশ অধিনায়ক। বলেছেন, অবসরের সিদ্ধান্ত সম্পর্কে দ্বিতীয়বার ভাবার কোনো চিন্তা নেই।

Reneta June

সাক্ষাতকারে ৩৩ বছরের কুক বলেন, ‘না, আমি অবসর নিচ্ছি এটাই ঠিক। এটা চূড়ান্ত। আমি আমার বৃত্ত পূরণ করেছি।’

বিজ্ঞাপন

ইংল্যান্ডের হয়ে টেস্টে সর্বোচ্চ ১২,২৫৪ রান করেছেন ‍কুক। তার নামের পাশে আছে ৩২টি সেঞ্চুরি। টানা ১৫৯টি টেস্ট খেলার রেকর্ডও এই বাঁহাতি ইংলিশ ব্যাটসম্যানের।

সাক্ষাতকারের সময় অবসর ভাঙার ব্যাপারে দ্বিতীয় প্রশ্ন করা হলে কুক জবাবে বলেন, ‘সাহসের সঙ্গেই আমি নিজের মনের সীমারেখা অতিক্রম করেছি। সিদ্ধান্তটা মনের ভেতর থেকে স্পষ্ট করে নিয়েই।’

’তারপরও আপনারা যদি গত দুই বা তিন বছরের দিকে তাকান, দেখবেন আমি অনেক ভালো ক্রিকেট খেলিনি। ফলে আমি এ নিয়ে আর কোনো চিন্তা করতে চাই না। বিদায় শব্দটা বলা অনেক কঠিন। কিন্তু গত ছয় মাস ধরেই আমার মনের মধ্য শব্দ ঘোরাফেরা করছিল’ -যোগ করেন কুক।

ওভালে শুক্রবার থেকে শুরু হওয়া টেস্টে যখন শেষবারের মতো ব্যাট হাতে নামবেন তখন কোনোভাবেই আবেগতাড়িত হবেন না বলেও জানান কুক।