চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অপহরণের অভিযোগে আটক ভারতীয় ক্রিকেটার

অপহরণের অভিযোগে চার সহযোগীসহ গ্রেপ্তার হয়েছেন ভারতের প্রথম শ্রেণিতে খেলা সাবেক ক্রিকেটার রবিন মরিস। দেশটির সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানাচ্ছে, ব্যাংক থেকে ঋণের ব্যর্থ চেষ্টার পর ক্ষিপ্ত হয়ে এই কাজ করেছেন মরিস।

মুম্বাইয়ের কুরলা শহরতলীর একজন পুলিশ কর্মকর্তা ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান, ‘কয়েকবছর আগে ব্যাংক থেকে ৩ কোটি রুপির জন্য ঋণের আবেদন করেন মরিস। কাছের এক বন্ধুর মাধ্যমে একজন ঋণ কর্মকর্তার সঙ্গেও যোগাযোগ করেন তিনি।’

‘ঋণ প্রদানের নামে কমিশন নিলেও শেষপর্যন্ত সেই কর্মকর্তা ঋণের ব্যবস্থা করতে পারেননি। তাই ক্ষিপ্ত হয়ে চার সহকারীকে নিয়ে ওই কর্মকর্তাকে এক রেস্টুরেন্ট থেকে অপহরণ করে ভেরসোবা নিয়ে যান। কর্মকর্তার পরিবারের কাছে দাবি করেন কমিশনের অর্থ। এরপরই পরিবারের সদস্যরা আমাদের কাছে এসে বিষয়টি জানালে আমরা ব্যবস্থা নিয়েছি।’

বিজ্ঞাপন

১৯৯৫ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত ৪২টি প্রথম শ্রেণি ও ৫১টি লিস্ট-এ ম্যাচ খেলেছেন মরিস। নিষিদ্ধ আইসিএলে মুম্বাই চ্যাম্পসের হয়ে খেলে নিষেধাজ্ঞা পান বোর্ডের। ২০০৯ সালে তার নিষেধাজ্ঞা উঠিয়ে নেয় বিসিসিআই।

তাতেও শিক্ষা হয়নি মরিসের। গত বছর আল জাজিরা টেলিভিশনের গোপন অনুসন্ধানে পাকিস্তানি ক্রিকেটার হাসান রাজার সঙ্গে ম্যাচ ফিক্সিংয়ে মরিসের জড়িত থাকার বিষয়টি উঠে আসে। বিষয়টি যদিও অস্বীকার করেছেন মরিস।

শেয়ার করুন: