চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অজিদের নাচাচ্ছে রাহানের ভারত, পাচ্ছে জয়ের সুবাস

সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে অলআউটের ক্ষত নিয়ে নামা ভারত দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়াকে নাচিয়ে ছাড়ছে। ৪ উইকেট হাতে রেখে মাত্র ২ রানের লিড নিয়ে মেলবোর্নে তৃতীয় দিন শেষ করেছে স্বাগতিকরা।

বক্সিং ডে টেস্টে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে ১৯৫ রানে অলআউট করে দেয়া ভারত নিজেরা প্রথম ইনিংসে তোলে ৩২৬ রান, অধিনায়ক আজিঙ্কা রাহানের ১১২ রানে ভর করে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

প্রথম ইনিংস থেকে ১৩১ রানে লিড আদায় করা অতিথিরা চাপে রেখেই দ্বিতীয় ইনিংসে ব্যাট করায় অজিদের। সেই চাপ আর সামাল দিতে পারেনি স্বাগতিকরা। ঝরঝর করে ঝরে পড়েছে তাদের টপঅর্ডার।

বিজ্ঞাপন

জো বার্নস ৪, মার্নাস লাবুশেন ২৮, স্টিভেন স্মিথ ৮, টিম পেইনের ১ রানে ফেরার দিনে ওপেনিংয়ে ৪০ রান এনে দিয়েছেন ম্যাথু ওয়েড। ৬ উইকেটে ১৩৩ রানে দিন শেষ করেছে অস্ট্রেলিয়া।

ক্যামেরন গ্রিন ১৭ ও পেসার প্যাট কামিন্স ১৫ রানে চতুর্থ দিনে লিড বাড়াতে নামবেন। তাদের উপর অনেকটা নির্ভর করছে ভারতকে চতুর্থ ইনিংসে কতটুকু পরীক্ষায় ফেলতে পারবে অজিরা। কেননা ব্যাটিংয়ে আসা বাকি মিচেল স্টার্ক, নাথান লায়ন ও জস হ্যাজেলউডের মতো বোলারদের।

রবীন্দ্র জাদেজা ২টি এবং বুমরাহ, উমেশ, সিরাজ ও অশ্বিন প্রত্যেকে একটি করে উইকেট নিয়ে অজিদের বিপদের কারণ হয়েছেন।

তার আগে ভারত তিনশ পেরিয়ে যায় আগের দিনই সেঞ্চুরি তোলা রাহানে ১১২, সোমবার ফিফটি তোলা জাদেজা ৫৭, অশ্বিন ১৪ ও মি. এক্সট্রা থেকে আসা ২২ রানে। রাহানে ১০৪ ও জাদেজা ৪০ রান নিয়ে নতুন দিনে ব্যাটিংয়ে এসেছিলেন।