চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

সিঙ্গেলরা ভালোবাসা দিবসে যা করতে পারেন

নাজিলা নূর: অনেকে মনে করেন ভ্যালেন্টাইনস ডে কেবল যুগলদের দিন। এ দিনটি সিঙ্গেলদের জন্য অস্বস্তিকর, অপ্রয়োজনীয় এবং উদ্বেগের। বছরের অন্যতম রোমান্টিক দিনটিও হতে পারে সবচেয়ে চাপের দিন, যদি নিজেকে একা ভাবেন।

তাই ভ্যালেন্টাইনস ডে-তে নিঃস্ব বা একা বোধ না করে প্রাণ ভরে দিনটি উপভোগ করতে যা করতে পারেন:

বন্ধুদের সাথে দিনটি উদযাপন করার পরিকল্পনা করুন

আপনার অন্যান্য সিঙ্গেল বন্ধুদেরও সঙ্গী নেই। তাই সিঙ্গেল বন্ধুরা মিলে মন খারাপ না করে একসাথে দিনটি আনন্দময় করার পরিকল্পনা করতে পারেন। বন্ধুদের সাথে সুন্দর সময় কাটানোর মাধ্যমে দিনটি সুন্দর করতে পারেন। সেটি হতে পারে কোথাও ঘুরতে যাওয়া কিংবা একসাথে বসে আড্ডা দেয়া।

Reneta April 2023

নিজের যত্ন নিন

ভালোবাসা দিবসে পরিচিত সবাই ব্যস্ত? চিন্তার কিছু নেই। নিজেকে ভালোবাসুন, নিজেকে সময় দিন, নিজের বিশেষ যত্ন নিন। নিজের পছন্দের কাজটি করতে পারেন। পছন্দের খাবার খেতে পারেন কিংবা সুন্দর করে নিজেকে সাজাতে পারেন। নিজেকে দিতে পারেন উপহার। হতে পারে সেটি ফুল কিংবা প্রয়োজনীয় কোনো জিনিস। আপনাকে খুশি করবে এমন কাজ করতে পারেন দিনটিতে।

আপনার পরিবারের সাথে একটি বিশেষ দিন পরিকল্পনা করুন

ভ্যালেন্টাইনস ডে শুধুমাত্র প্রেম উদযাপনের জন্য এমন কোনো কথা নেই। পরিবারের সাথে সুন্দর সময় কাটনো ভ্যালেন্টাইন্স ডে-কে আরও সুখময় করে তুলতে পারে। সিঙ্গেল অভিভাবকেরা সন্তানদের সাথে দিনটি উপভোগ করার পরিকল্পনা করতে পারেন।

ট্রিপ পরিকল্পনা করতে পারেন

বন্ধুদের সাথে বা একা একা ভ্যালেন্টাইন্স-ডে ভ্রমণে যাওয়ার নিখুঁত অজুহাত হতে পারে। শহরের যান্ত্রিকতা থেকে দূরে, নতুন কোনো জায়গায় যেতে পারেন। বসন্তের কোমল দিনে সিঙ্গেল থাকার বিষণ্ণতা কেটে যাবে নিমিষেই।

শখের কাজ করুন

পড়তে ভালোবাসেন? আপনার প্রিয় বইটি পড়তে শুরু করেন। সিনেমা দেখতে ভালোবাসলে চিপস, পপকর্ন নিয়ে বসে পরুন সিনেমা দেখতে। সাজতে পছন্দে করলে সাজগোজ করুন। নিজেকে পরিপাটি করে তুলুন। বাগান করলে নিজেকে পছন্দের গাছের পরিচর্যা করুন। বন্ধুকে গাছ উপহার দিতে পারেন। যা আপনার মন ভালো করবে তাই করুন।

কিছুই না করা

আপনি ভ্যালেন্টাইন্স ডে-কে পুরোপুরি উপেক্ষা করার সিদ্ধান্তও নিতে পারেন। দৈনন্দিন কাজগুলি করা বা শুয়ে বসে অলস একটি দিন কাটাতে পারেন ভালোবাসা দিবসে।

১৪ ফেব্রুয়ারি ক্যালেন্ডারের অন্যান্য সাধারণ দিনের মতোই একটি দিন। তাই বছরের অন্য যে কোনোদিনের মত নিজেকে ভালোবাসতে ভুলে যাবেন না।