চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Oikko

‘রোনালদো সবাইকে চুপ করিয়ে দেবেন’

বলছেন ইউনাইটেড কোচ টেন হাগ

Oikko SME

ইউনাইটেডের শুরুর একাদশে জায়গা পাচ্ছেন না, একসময়ের গোলমেশিন ভুগছেন গোলখরায়ও। কেউ কেউ তো মাঠে ধুঁকতে থাকা ক্রিস্টিয়ানো রোনালদোর শেষের শুরুও দেখে ফেলেছেন। এরিক টেন হাগ সেখানে ব্যতিক্রম। রেড ডেভিলদের বস মনে করেন, স্বরূপে ফিরবেন পর্তুগিজ মহাতারকা। এমনভাবে ফিরবেন যে সবার মুখ বন্ধ করে দেবেন।

Reneta June

রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের সাবেক স্ট্রাইকারের গোল না পাওয়া নিয়ে আলোচনার কমতি নেই। ইউনাইটেডের মতো ক্লাবের একাদশে তার থাকা নিয়েও উঠে গেছে প্রশ্ন। ফুটবলবোদ্ধাদের সেই প্রশ্ন তোলাটা অস্বাভাবিক কিছু না। মৌসুমে এপর্যন্ত মাত্র একবার জালের দেখা পেয়েছেন সিআর সেভেন। ইউরোপা লিগে শেরিফের বিপক্ষে পাওয়া গোলটিও এসেছে পেনাল্টি থেকে।

রোনালদো এবং তার গোলখরা নিয়ে আলোচনায় বাড়তি জ্বালানি জুগিয়েছে নেশনস লিগ। পর্তুগালকে আসরের গ্রুপপর্বের উপরে নিতে পারেননি নাম্বার সেভেন। গোল তো পাননি, সুযোগ তৈরি করা থেকে মাঠের খেলায়ও ছিলেন অচেনারূপে। একসময়ের দাপুটে স্ট্রাইকারকে নিয়ে ম্যানচেস্টার ডার্বির আগে তাই ইউনাইটেড কোচকেও শুনতে হয়েছে নানা নেতিবাচক প্রশ্ন, রোনালদো কি ফুরিয়ে গেছেন?

সেসবের পিঠে ডাচ কোচ টেন হাগ শিষ্যকে নিয়ে শুনিয়েছেন আশার কথা। বলেছেন সবাইকে চুপ করে দেয়ার মতো পারফর্ম করে ফিরবেন রোনালদো, ‘আমাদের অনেক খেলোয়াড় আছেন যারা জাতীয় দলে ভালো করছেন। কিছু খেলোয়াড় আছেন যাদের সঙ্গে ভাগ্য ঠিকঠাক যাচ্ছে না। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদো এমন একজন যিনি এসবের সঙ্গে মানিয়ে নিতে পারবেন।’

‘তার পুরো ক্যারিয়ারের জন্য বিশ্ব তার দিকে তাকিয়ে। তার কাছে অনেক বড় চাওয়া। আমি নিশ্চিত, তিনি ফিরে আসবেন। পুরো ক্যারিয়ারে তিনি গোল করেছেন এবং দারুণভাবে করেছেন। সমালোচকরা সবাই চুপ হয়ে যাবেন। আমার পূর্ণ আত্মবিশ্বাস আছে।’ বলেছেন টেন হাগ।

মৌসুমের প্রথম ম্যানচেস্টার ডার্বিতে সন্ধ্যায় নেমেছে টেন হাগের দল। সিটিজেনদের মাঠে নামার আগে ডাচ কোচের শিষ্যরা শেষ চার ম্যাচে তুলেছে পূর্ণ পয়েন্ট। মৌসুমের শুরুর দুই ম্যাচে না হারলে টেবিলের উপরের দিকেই থাকতে পারত ইউনাইটেড।

Oikko Uddokta