চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Oikko

হাতাহাতি কাণ্ডে নিষিদ্ধ টুখেল, কন্তেকে জরিমানা

Oikko SME

চেলসি ও টটেনহ্যাম হটস্পারের ম্যাচ শেষের পর পর কথার লড়াইয়ে জড়ান থমাস টুখেল ও অ্যান্টনিও কন্তে। শুধু কথাতেই সীমাবদ্ধ ছিল না, লড়াই গড়িয়েছিল হাতাহাতি। সেই কাণ্ডের জেরে ব্লুদের কোচ টুখেলকে এক ম্যাচের জন্য ডাগ আউটে নিষিদ্ধ করেছে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।

Reneta June

একইসঙ্গে বাজে আচরণের জন্য ৩৫ হাজার পাউন্ড জরিমানায় করা হয়েছে। টটেনহ্যাম কোচ কন্তেও পার পাচ্ছেন না। নিষেধাজ্ঞার কবলে না পড়লেও তাকে ১৫ হাজার পাউন্ড জরিমানা দিতে হবে।

গত রোববার ইংলিশ প্রিমিয়ার লিগে অতিরিক্ত সময়ের শেষদিকে হ্যারি কেনের গোলে চেলসির মাঠে ২-২ গোলে ড্র করেছিল টটেনহ্যাম হটস্পার। হ্যারি কেনের করা গোলের ঠিক পূর্ব মুহূর্তে চেলসির সেন্ট্রাল ব্যাক মার্ক কুকুরেলার চুল টেনে ধরেছিলেন আর্জেন্টাইন ফুটবলার ক্রিস্টিয়ান রোমেরো। মাঠে সেদিন রেফারির দায়িত্ব পালন করা অ্যান্থনি টেলর এ ঘটনায় ফাউলের বাঁশি বাজাননি।

রেফারি ফাউলের সংকেত না দেয়ায় তাতে টটেনহ্যাম লাভবান হয়। কারণ ম্যাচের শেষ মুহূর্তের ওই ঘটনায় ফাউলের বাঁশি বাজলে কেনের গোল পাওয়ার সুযোগ থাকতো না। স্ট্যামফোর্ড ব্রিজ থেকে টটেনহ্যাম ড্র নিয়ে ফিরতে পারতো না।

সেসব বিষয়কেও ছাপিয়ে গেছে ডাগ আউটে দুই কোচের লড়াই, যা শেষ পর্যন্ত রূপ নিয়েছিল হাতাহাতিতে। তাই রোমাঞ্চকর লড়াই শেষে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় চেলসি ও টটেনহ্যাম কোচকে।

Oikko Uddokta