চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

রাজস্থানে দরজি হত্যা ‘ইসলামবিরোধী’: জামিয়াতে উলামা-এ হিন্দ

Nagod
Bkash July

রাজস্থানের উদয়পুরে এক দরজির মাথা কেটে হত্যাকাণ্ডের ঘটনায় কঠিন নিন্দা জানিয়েছে ভারতে মুসলিমদের সবথেকে প্রভাবশালী সংগঠন জামিয়াত উলামা-এ হিন্দ।

সংগঠনটির বরাতে এনডিটিভি জানিয়েছে, এ ধরনের হত্যাকাণ্ড ইসলাম সমর্থন করে না এবং এটি পুরোপুরি ইসলামবিরোধী।

Sarkas

জামিয়াতে উলামা-এ হিন্দের সাধারণ সম্পাদক মাওলানা হালসিমুদ্দিন কাসমি এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছেন।

সংগঠনটির পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে হত্যাকাণ্ডটিকে নৃশংস বলে আখ্যায়িত করে তোরা বলেন: ধারণা করা হচ্ছে নবী মুহাম্মদ (সা.)-কে অবমাননা ইস্যুতে এই হত্যাকাণ্ড হয়েছে কিন্তু এটি ইসলামের আইনের বিরুদ্ধে। মাওলানা কাসমি আরও বলেন, কোনভাবেই এই হত্যাকাণ্ডকে বৈধতা দেয়ার সুযোগ নেই।

আমাদের ধর্ম এবং দেশের আইন, উভয় জায়গাতেই এটি অপরাধ। ভারতে একটি আইনের শাসন রয়েছে। কারও অধিকার নেই সেই আইন নিজের হাতে তুলে নেয়ার। মাওলানা কাসমি ভারতের নাগরিকদের প্রতি নিজের আবেগ সংবরণ এবং শান্তি নিশ্চিতের আহবানও জানান।

বিজেপির সাবেক মুখপাত্র নূপুর শর্মার পক্ষে পোস্ট দেয়ায় দর্জি কানাইয়া লালকে হত্যা করা হয়। এরইমধ্যে হত্যাকারী দুজনকেই গ্রেপ্তার করেছে পুলিশ। একজনের নাম মোহাম্মদ রিয়াজ আখতার, অন্যজনের নাম মোহাম্মদ গাউস।

উদয়পুরের মালদাস এলাকায় ওই ঘটনা ঘটে। হত্যা করেই থেমে থাকেনি হত্যাকারীরা। তারা সেই নৃশংস ঘটনা ভিডিও করে সোশ্যাল মিডিয়াতেও ছড়িয়ে দিয়েছে। তারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও হত্যার হুমকি দেয় এতে। যদিও কয়েক ঘণ্টার মাথায়ই তাদেরকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।

BSH
Bellow Post-Green View