চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ওটিটিতে কেন বেশি কাজ করেন শ্যামল মাওলা?

দেশীয় শিল্পীদের মধ্যে সবচেয়ে বেশি ওটিটি নির্ভর কাজে পাওয়া যায় শ্যামল মাওলাকে। দেশের ওটিটি প্লাটফর্মের পাশাপাশি তিনি কাজ করেছেন ভারতীয় জি ফাইভ ও হইচই এর উদ্যোগে নির্মিত একাধিক কনটেন্টে। সর্বশেষ শ্যামল অভিনীত জি ফাইভের অরিজিনাল ড্রামা ‘এ এমন পরিচয়’ মুক্তি পেয়েছে গত মাসের শেষ দিকে।

এই অভিনেতা জানালেন, কেন ওটিটির কাজে তাকে বেশি পাওয়া যায়। শ্যামল বললেন, ওটিটিতে ভিন্ন ধরনের গল্পে কাজের সুযোগ বেশি। বড় পরিসরে কাজ করা যায়। গল্পে যেটা বলতে চাওয়া হয় সেই সুযোগ থাকে। স্বাধীনতাও রয়েছে। ডিটেইলে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। সেই তৃপ্তিটা ওটিটি থেকে পাচ্ছি।

সদরঘাটের টাইগার, মানি হানী, মাইনকার চিপায়, কষ্টনীড় মহানগরসহ বেশ কিছু ওটিটির কাজ করে আলোচনায় এসেছেন শ্যামল।

নতুন মাধ্যমে কাজ প্রসঙ্গে তিনি বলেন, একটা নতুন মাধ্যমে শুরুর দিকে নানা আলোচনা-সমালোচনা হবে, বিভিন্ন মন্তব্য আসবে। এসব পেরিয়ে আগামীতে ওটিটি প্লাটফর্ম মসৃণ একটা পথ পাড়ি দেবে। আমি যে কাজগুলো করেছি সবগুলো থেকে সাড়া পেয়েছি।

প্রথমবারের মতো বাংলাদেশে তাদের অরিজিনাল ড্রামা সিরিজ ‘এ এমন পরিচয়’ নিয়ে এসেছে জিফাইভ গ্লোবাল। ওয়েব সিরিজটি প্রযোজনা করছে গুড কোম্পানি। ব্যান্ডদল সোলস’র জনপ্রিয় ‘এ এমন পরিচয়’ গান থেকে সিরিজটির নামকরণ। শিরোনাম সংগীত হিসেবে থাকছে গানটি। এর জন্য নতুন করে গানটির সংগীতায়োজন করেছেন সোলস’র পার্থ বড়ুয়া।

বিজ্ঞাপন

‘এ এমন পরিচয়’ সিরিজটি বানিয়েছেন নজরুল ইসলাম রাজু। শতাধিক পর্বের এ ওয়েব সিরিজটি প্রচারিত হচ্ছে জিফাইভ-এ। প্রধান চরিত্রগুলোতে অভিনয় করছেন শ্যামল মাওলা, আইশা খান, শহীদুজ্জামান সেলিম, রোজি সিদ্দিকী, সুষমা সরকার প্রমুখ।

ড্রামা সিরিজটি নিয়ে এক সাক্ষাৎকারে অভিনেত্রী আইশা খান বলেন, “থ্রিলার ছোটবেলা থেকেই আমাকে টানে। আমাকে যখন আমার চরিত্রটি সম্পর্কে জানানো হয়, তখন আগ্রহ সৃষ্টি হয় কাজটি করার। চরিত্রটির মাঝে রহস্য আছে। আর সিরিয়ালের চরিত্রগুলো যেকোনো দিকে মোড় নিতে পারে।”

তিনি বলেন, ‘এ এমন পরিচয়’ মুক্তি পাওয়ার পর ধীরে ধীরে সাড়া পাচ্ছেন দর্শকদের কাছ থেকে। সময় গড়ালে সাড়া পাওয়া যাবে আরও বেশি।

শ্যামল মাওলা জানালেন, তার অভিনীত ‘এ এমন পরিচয়’ প্রতি সিজনে ২০টি করে পর্ব নিয়ে হাজির হবে। বললেন, ইতোমধ্যে ২০ পর্বের মতো কাজ শেষ করেছি। সিনিয়র-জুনিয়র অনেক অভিনেতা-অভিনেত্রী মিলে পারিবারিক আবহে কাজ হয়েছে।

‘এ এমন পরিচয়’ এর গল্পের ধারণা দিতে গিয়ে শ্যামল জানান, ভাইয়ের হত্যার প্রতিশোধ নেওয়ার জন্য মির্জা বাড়িতে আসে নয়নতারা। সনন্দেহভাজন খুনি ‍রুদ্র সামনেই। কিন্তু ধীরে ধীরে রুদ্রর প্রেমে পড়ে যায় নয়নতারা। এরপর নানা বাঁকে গল্প এগুতে থাকে। প্রেম, না প্রতিশোধ? দর্শকের এমন দ্বান্দ্বিক পরিস্থিতির সামনে দাঁড় করিয়ে দেয় ওয়েব সিরিজ ‘এ এমন পরিচয়’।

শ্যামল মাওলা বলেন, “কিছু কিছু দৃশ্য এমন আছে যেগুলোর ক্ষেত্রে মনেই হয় না আমরা অভিনয় করছি, শুটিংয়ে আছে। মনে হয় আমি বাস্তবে এমন পরিস্থিতিতে আছি।”

বিজ্ঞাপন