চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিখ্যাত দশ কবিতার অডিও ভিজ্যুয়াল, আবৃত্তিতে কাজী সুমন-শাওলী

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিবেদিত দশ কবিতা নিয়ে অডিও ভিজ্যুয়াল অ্যালবাম

বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষ্যে প্রকাশিত হয়েছে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিবেদিত দশটি বিখ্যাত কবিতার অডিও ভিজ্যুয়াল ট্র্যাক। বাংলাদেশের প্রখ্যাত আবৃত্তিশিল্পী কাজী মাহতাব সুমন ও আগরতলার শিল্পী শাওলী রায়ের যৌথ নিবেদনে প্রকাশিত অ্যালবামটির উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সহকারী হাই কমিশন আগরতলা।

‘জয়বাংলার কাব্য’ শিরোনামে অডিও ভিজ্যুয়াল অ্যালবামটি গত ১৬ ডিসেম্বর আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশনের বিজয় দিবসের অনুষ্ঠানে মোড়ক উন্মোচন করা হয়।

Reneta June

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ত্রিপুরা বিধানসভার স্পিকার রতন চক্রবর্তী, প্রাক্তন স্পিকার রেবতী মোহন দাস, বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহকারী হাই কমিশনার মো.জোবায়েদ হোসেন, প্রথম সচিব এস এম আসাদুজ্জামান, প্রথম সচিব মো. রেজাউল হক চৌধুরী, মুক্তিযুদ্ধ সম্মাননা প্রাপ্ত অধ্যাপক মিহির দেব, মুক্তিযুদ্ধ সম্মাননা প্রাপ্ত লেখক শ্যামল চৌধুরী, মুক্তিযুদ্ধ সম্মাননা প্রাপ্ত লেখক স্বপন ভট্টাচার্য প্রমুখ।

বিজ্ঞাপন

বাংলাদেশ সহকারী হাইকমিশনের বিজয় দিবসের অনুষ্ঠান মঞ্চে এরপর প্রজেক্টরের মাধ্যমে আ্যালবামের কিছু অংশ প্রদর্শিত হয় বলে জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

কবি শামসুর রাহমান, সৈয়দ শামসুল হক, নির্মলেন্দু গুণ, কামাল চৌধুরী, লুৎফর রহমান রিটন, মোহাম্মদ মনিরুজ্জামান ও টোকন ঠাকুরের কবিতার দৃশ্যায়ন করা হয়েছে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন ও রায়েরবাজার বধ্যভূমিতে।