চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আগামী দুই দিনে বৃষ্টির সম্ভাবনা নেই

Nagod
Bkash July

সপ্তাহ ধরে তাপদাহে পুড়ছে ঢাকাসহ সারাদেশ। গরমে অতিষ্ঠ জনজীবন। আবহাওয়াবিদরা বলছেন: ঢাকায় সবচেয়ে বেশি তাপমাত্রা বিরাজ করছে, ২০ জুলাইয়ের আগে বৃষ্টির সম্ভাবনা নেই।

Reneta June

কাঠফাটা রোদে অতিষ্ঠ নগরবাসী। বৃষ্টির দেখা নেই। স্বস্তিতে থাকার উপায় নেই ঘরে বাইরে কোথাও। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বেরোচ্ছেন না লোকজন।

তীব্র তাপদাহে বেশি কষ্টে দিন পার করছেন খেটে খাওয়া শ্রমিকরা। একটু স্বস্তির আশায় আশ্রয় নিচ্ছেন গাছের নিচে। ঠাণ্ডা পানীয় পান করে গলা ভেজাচ্ছেন কেউ কেউ।

আবহাওয়াবিদ ড: মো. আব্দুল মান্নান বলছেন, গত তিনদিন ধরে ঢাকা, রাজশাহী, রংপুর, সিলেট, কুমিল্লা ও নোয়াখালীতে তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াসে ওঠানামা করছে। আরো দু’দিন তাপমাত্রা এরকম থাকতে পারে।

তিনি আরও বলেন: ঢাকা, টাঙ্গাইল, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, ফেনি ও চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর, রাজশাহী ও সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরণের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এ কারণে এসব অঞ্চলে যে গরম অনুভূত হচ্ছে, তা আরও দু’দিন অব্যাহত থাকতে পারে। আগামী দুই দিনের আবহাওয়ার পূর্বভাসে বলা হয়েছে, এ সময়ের শেষের দিকে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

আগের তিন বছরের তুলনায় এবার তাপপ্রবাহ বেশি বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

BSH
Bellow Post-Green View