চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্বপ্ন বেঁচে থাকার উচ্ছ্বাস রোনালদোর

Nagod
Bkash July

সুইজারল্যান্ডের বিপক্ষে ৭৪ মিনিট পর্যন্ত বেঞ্চে কাটিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। শুরুর একাদশে তার না থাকা নিয়ে আলোচনা-সমালোচনার পারদও উঠেছিল তুঙ্গে। মেজাজ হারাননি বলে কোচ সান্তোসের প্রশংসা অবশ্য কুড়িয়েছেন। এবার তরুণদের দুর্দান্ত পারফর্মে শিরোপার স্বপ্ন বেঁচে থাকায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন পর্তুগিজ সুপারস্টার।

Reneta June

লুসেইল স্টেডিয়ামে গত রাতে শেষ ষোলোর ম্যাচে সুইসদের ৬-১ গোলে বিধ্বস্ত করেছেন রাফায়েল-পেপেরা। কিংবদন্তি পেলের পর কম বয়সে হ্যাটট্রিক গড়ে ইতিহাসের পাতায় নাম তুলেছেন ২১ বর্ষী তরুণ ফরোয়ার্ড গনসালো রামোস। কোয়ার্টার নিশ্চিতের রাতে তরুণদের পারফর্মকে ‘লাক্সারি’ তথা বিলাসবহুল আখ্যায়িত করেছেন রোনালদো।

সুইসদের বিপক্ষে জয়ের পর ইনস্টাগ্রামে পর্তুগিজ মহাতারকা লিখেছেন, ‘বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় প্রতিযোগিতায় ঐতিহাসিক জয়, পর্তুগালের দুর্দান্ত দিন। প্রতিভা ও তরুণদের সমন্বয়ে বিলাসবহুল প্রদর্শনী। অভিনন্দন জাতীয় দল। স্বপ্ন এখনও জীবিত! একদম শেষের দিকে! এগিয়ে যাও পর্তুগাল।’

গ্রুপপর্বের শেষ ম্যাচে সাউথ কোরিয়ার বিপক্ষে ৬৫ মিনিটের মাথায় মাঠ থেকে তুলে নেয়ায় কোচের উপর নাখোশ হয়েছিলেন রোনালদো। অধিনায়কের প্রতিক্রিয়া ভালো লাগেনি কোচের। গত রাতে শুরুর একাদশে তার না থাকায় আলোচনাও গতি পেয়েছে। কোচ জানিয়েছেন, বিষয়টি মোটেও ব্যক্তিগত কারণে নয়, দলের কৌশলেই বেঞ্চে বসতে হয়েছিল সিআর সেভেনকে।

কোয়ার্টার নিশ্চিতের পর রোনালদোর প্রশংসা করে পর্তুগিজ কোচ বলেছেন, ‘ফের্নান্দো সান্তোস এবং জাতীয় দলের অধিনায়কের মধ্যে কোনো সমস্যা নেই। আমরা বহু বছর ধরে বন্ধু। খেলোয়াড়রা নিজেরা সিদ্ধান্ত নেয়। এসব ঘটনা আমাদের প্রভাবিত করে না। আগেই ব্যাখ্যা করেছি, যা ঘটেছে তার সমাধান সে-ই করেছে। রোনালদো একজন দুর্দান্ত অধিনায়ক হিসেবে দারুণ দৃষ্টান্ত স্থাপন করেছেন।’

স্পেনকে টাইব্রেকারে হারিয়ে আফ্রিকার ইতিহাসে চতুর্থ দেশ হিসেবে কোয়ার্টারের টিকিট কেটেছে মরক্কো। ১০ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ৯টায় আল সুমামা স্টেডিয়ামে সেই মরক্কোর মুখোমুখি হবে পর্তুগাল।

BSH
Bellow Post-Green View