চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

চিঠি লিখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ‘চিঠি চত্বর’ উদ্বোধন

Nagod
Bkash July

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) একমাত্র গ্রাফিতিভিত্তিক সংগঠন বৃত্ত কুবির উদ্যোগে ‘চিঠি চত্বর’ নামক একটি চত্বর উদ্বোধন করা হয়েছে।

Reneta June

মঙ্গলবার সকাল সাড়ে দশটায় চিঠি চত্ত্বরের ডাকবক্সে চিঠি ফেলে এ চত্বরের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এফ এম আবদুল মঈন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, বৃত্ত কুবির উপদেষ্টা প্রত্নতত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ড.মুহাম্মদ সোহরাব উদ্দিন, বৃত্ত কুবির হেড অফ ফিন্যান্স আরাফাত রাফি, হেড অফ ইভেন্ট ম্যানেজমেন্ট মাহফুজ রাব্বি, হেড অফ আর্ট এন্ড কালচার আখতারুজ্জামান পাভেল, হেড অফ মার্কেটিং তাওহীদ সানি, হেড অফ কমিউনিকেশন কানিজ ফাতেমা সুমিসহ সংগঠনের অন্যান্য সদস্য ও শিক্ষার্থীরা।

উদ্বোধন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, স্কলারশিপের সময় যখন দেশের বাইরে ছিলাম তখন বাবা-মা, প্রিয়জনদের চিঠি পেতাম প্রায় তিন মাস পরপর, সেসময়ের স্মৃতিগুলা আজ খুব সতেজ হয়েছে এই চিঠি চত্বরের জন্য।

তিনি আরও বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এমন চমৎকার এবং অভিনব কাজ আরও করুক সেটাই আমাদের চাওয়া, বিশ্ববিদ্যালয়ে শুধু পড়াশোনা নয়, এখানে সংস্কৃতি এবং ঐতিহ্যের চর্চাও হতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, চিঠি চত্বরের কাজ যারা করেছেন সকলের উচিত নিজেদের চিঠি লেখা শুরু করা, সকলের মাঝে আবার চিঠি লেখার প্রবণতা যেনো সৃষ্টি হয় সেই চেষ্টা করা এবং এই চিঠি চত্বরকে সার্থক করা।

বৃত্ত কুবির হেড অফ মার্কেটিং তাওহীদ সানি বলেন, বৃত্ত কুবির নতুন কাজ চিঠি চত্বর। এই চত্বরে শিক্ষার্থীরা আসবে, আড্ডা দিবে এতেই এই চত্বরে সার্থকতা।

২০২১ সালের ২৪ ডিসেম্বর একটি সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করে বৃত্ত কুবি।

 

BSH
Bellow Post-Green View