চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

সিদ্ধান্তটা কোহলিরই

সরে দাঁড়িয়েছেন জিম্বাবুয়ে সিরিজ থেকে

Nagod
Bkash July

দীর্ঘদিন ধরে চেনাফর্মে নেই বিরাট কোহলি। গত তিন বছরে পাননি সেঞ্চুরির দেখা। ইংল্যান্ডের বিপক্ষে শেষ পাঁচ ম্যাচে রানের গড় ১৫.২। সবমিলিয়ে ব্যাট হাতে বিষণ্ণ এক সময় পার করছেন ভারতের তারকা ব্যাটার। কয়েকদিন আগে গুঞ্জন উঠেছিল, আত্মবিশ্বাস বাড়ানোর জন্য জিম্বাবুয়ে সফরে তাকে খেলানো হতে পারে। সেটি থেকে শেষ মুহূর্তে নিজেই সরে এসেছেন কোহলি।

এশিয়া কাপের আগে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলার চেয়ে বিশ্রামকে বেশি প্রাধান্য দিয়েছেন কোহলি। সে কারণে জিম্বাবুয়ে সিরিজের দলে তাকে রাখা হয়নি। বিষয়টি রোববার সামনে এনেছেন বিসিসিআইয়ের এক কর্মকর্তা।

‘বিরাট নির্বাচকদের সাথে কথা বলেছে। তার ভাষ্যে, এশিয়া কাপে তাকে পাওয়া যাবে। প্রথমসারির ক্রিকেটাররা এশিয়া কাপ থেকে টি-টুয়েন্টি বিশ্বকাপ শেষ না হওয়া পর্যন্ত খুবই ব্যস্ত সময় পার করবে। তাই উইন্ডিজ সফরের পর দু-সপ্তাহের মতো সময়ে তারা কিছুটা বিশ্রাম নেয়ার সুযোগ পাচ্ছে।’

সিরিজ শুরুর প্রায় ২০ দিন আগে জিম্বাবুয়ে সফরের জন্য ১৫ সদস্যের ওয়ানডে দল দেয় বিসিসিআই। কোহলির পাশাপাশি বিশ্রাম দেয়া হয়েছে রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আয়ারের মতো ক্রিকেটারদের। করোনা থেকে মুক্ত হলেও রাখা হয়নি লোকেশ রাহুলকে।

শেখর ধাওয়ানকে অধিনায়ক করে স্কোয়াডে জায়গা দেয়া হয়েছে বেশ কজন তরুণ ক্রিকেটারকেও। দলে ফিরেছেন ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার এবং কুলদীপ যাদব।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগস্টে জিম্বাবুয়ে যাবে ভারত। আগস্টের ১৮, ২০ এবং ২২ তারিখ ওয়ানডেগুলো খেলবে। যা সুপার লিগের অংশ।

BSH
Bellow Post-Green View