চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

কৌর-মান্দানার সাথে মাসসেরার দৌড়ে জ্যোতি

সেপ্টেম্বর সেরার তালিকায় রিজওয়ান-অক্ষর-গ্রিন

Nagod
Bkash July

সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে টি-টুয়েন্টি বিশ্বকাপে জায়গা এনে দিয়েছেন নিগার সুলতানা জ্যোতি। ব্যাট হাতে দুর্দান্ত থাকা বাংলাদেশের ছোট ফরম্যাটের অধিনায়ক পেলেন আরেকটি সুখবর। আইসিসির সেপ্টেম্বর মাসের সেরা হওয়ার দৌড়ে করে নিয়েছেন জায়গা। প্রতিদ্বন্দ্বী থাকবেন ভারতের অধিনায়ক হারমানপ্রিত কৌর ও স্মৃতি মান্দানা।

Reneta June

সেপ্টেম্বর মাসের পারফর্ম বিচারে বুধবার সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। তিন এশিয়ান তারকার মাঝে সেরা একজনকে বাছাই করা হবে পুরস্কারের জন্য।

গত মাসে টি-টুয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফায়ারে খেলেছে বাংলাদেশ। আইরিশ মেয়েদের হারিয়ে দলকে বাছাইয়ে শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন টাইগ্রেস অধিনায়ক। নক আউট পর্বে ধুঁকলেও আসরে ব্যাট করেছেন ৪৫ গড়ে। ৫ ম্যাচে ১০৫.২৬ স্ট্রাইক রেটে করেছেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ ১৮০ রান।

বাংলাদেশ অধিনায়কের অন্যতম প্রতিদ্বন্দ্বী ভারত অধিনায়ক কৌর। ১৯৯৯ সালের পর প্রথমবারের মতো ইংলিশদের ওয়ানডে সিরিজে হারিয়েছে ভারত, সেটিও ৩-০ ব্যবধানে। সিরিজে ব্যাট হাতে দাপট দেখানো তারকা করেছেন সর্বোচ্চ ২২১ রান। এর আগে টি-টুয়েন্টি সিরিজেও দুর্দান্ত ছিলেন কৌর।

জ্যোতি-কৌরদের সঙ্গে পুরস্কারের লড়াইয়ে আছেন সময়ের অন্যতম সেরা ওপেনার মান্দানা। সাদা বলের উভয় ফরম্যাটে দাপুটে খেলা ভারতের সহ-অধিনায়ক ব্যাট হাতে আছেন দারুণ ফর্মে। টি-টুয়েন্টি সিরিজে ৫৫.৫০ গড় ও ১৩৭.০৩ স্ট্রাইক রেটে করেছেন সর্বোচ্চ ১১১ রান। ওয়ানডে সিরিজে ২৬ বর্ষী তারকা এনেছেন দুই ফিফটিসহ ১৮১ রান।

ছেলেদের ক্রিকেটে সেপ্টেম্বর মাসের সেরার জন্য সংক্ষিপ্ত তালিকাও দিয়েছে আইসিসি। টি-টুয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠা পাকিস্তানের ওপেনার মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে আছেন অস্ট্রেলিয়ার ক্যামেরন গ্রিন ও ভারতের অক্ষর প্যাটেল।

BSH
Bellow Post-Green View