চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Nagod

ছবিটি দেখে জয়া বললেন, ‘অসাধারণ একটা ট্রিপ’

বুয়েটে হল ভর্তি দর্শকের সাথে ‘আদিম’ দেখলেন জয়া আহসান

Fresh Add Mobile
বিজ্ঞাপন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ফিল্ম সোসাইটির উদ্যোগে শুরু ৫ দিনব্যাপী চলছে চলতরঙ্গ সিনেসপ্তাহ। সোমবার সন্ধ্যায় উৎসবে দেখানো হয় বছরের আলোচিত যুবরাজ শামীমের গণঅর্থায়ণে নির্মিত ছবি ‘আদিম’! হল ভর্তি দর্শকের সাথে এদিন ছবিটি দেখেন গুণী অভিনেত্রী জয়া আহসান।

বিজ্ঞাপন

ছবিটি দেখার পর এক প্রতিক্রিয়ায় জয়া জানান, “অনেকদিন ধরেই আদিম দেখবো দেখবো ভাবছিলাম, কিন্তু ব্যস্ততার কারণে হয়ে উঠেনি। বুয়েটে শো’য়ের কথা শুনেই ছবিটি দেখতে এলাম। দর্শকের সাথে বসে যখন আদিম দেখছিলাম, তখন সবকিছু বাদ দিয়ে শুধু ছবিটাই দেখতে বাধ্য হয়েছি। অসাধারণ একটা ট্রিপ। অনেকদিন পর একটি সৎ সিনেমা দেখলাম!”

জয়া এসময় দর্শকের উদ্দেশে বলেন, “এরকম অসাধারণ একটি ছবি আমাদের দেশে নির্মিত হয়েছে, এটা আমাদের গর্ব। দর্শকের উচিত, এরকম ছবির সাথে থাকা। আদিম দেখলে দর্শক আরও পরিণত হবেন।”

সাধারণ দর্শনার্থীদের সাথে বসে ‘আদিম’ দেখায় উচ্ছ্বসিত এই ছবির নির্মাতা যুবরাজ শামীম। তিনি বলেন, বুয়েটে জয়া আপার উপস্থিতি আমাকে ভীষণভাবে আপ্লুত করেছে। এরআগে জয়া আপা বলছিলেন ছবিটা আবার ঢাকায় প্রদর্শিত হলে উনি দেখবেন। তবে বলতে দ্বিধা নাই, তখন আমি জয়া আপার কথাটা কথার কথা ধরে নিয়েছিলাম। কেননা তার নিজের বহু ব্যস্ততা রয়েছে। গতকাল ছবি প্রদর্শনীর ঠিক ১৫ মিনিট আগে জয়া আপা এসে হাজির! তার এমন আন্তরিকতায় সত্যিই আমি মুগ্ধ!

বিজ্ঞাপন
Reneta April 2023

বুধবার (১২ জুলাই) সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বুয়েট অডিটোরিয়ামে রয়েছে ‘আদিম’ এর আরও একটি শো। এ বিষয়ে নির্মাতার ভাষ্য,‘এখনও যারা আদিম এর প্রতি আগ্রহ অনুভব করছেন তাদের জন্য বড় পর্দায় আদিম দেখার এটাই আপাতত শেষ সুযোগ।’

গত ২৬ মে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘আদিম’। এরইমধ্যে দেশব্যাপী বিকল্প ব্যবস্থায় ছবিটি প্রদর্শনের উদ্যোগ নেয়া হয়েছে। ঈদের পর টানা দু’দিন ছবিটি দেখানো হয়েছে কুড়িগ্রামের নাগেশ্বরীতে৷

টঙ্গীর ব্যাংক মাঠ বস্তিতে হয়েছে ‘আদিম’ এর শুটিং। সিনেমার কাহিনীও বস্তিকে কেন্দ্র করেই। এর চরিত্ররাও বস্তিতেই বাস করেন। গণঅর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রসায়ন’র ব্যানারে নির্মিত এবং সহ প্রযোজক হিসেবে সিনেমাকার ও লোটাস ফিল্ম।

বুয়েটে ‘আদিম’ দেখতে জয়া আহসান

ল্যাংড়া চরিত্রে বাদশা ছাড়াও আদিম এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। চলচ্চিত্রটির চিত্রগ্রহণে ছিলেন আমির হামযা। সাউন্ড ও কালারে সুজন মাহমুদ। চলচ্চিত্রটি উৎসর্গ করা হয়েছে প্রয়াত চলচ্চিত্র নির্মাতা রাসেল আহমেদকে।

বিজ্ঞাপন
Bellow Post-Green View