চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রয়-রিংকুর অর্ধশতকের পরও হারল কলকাতা

Fresh Add Mobile
বিজ্ঞাপন

ইডেন গার্ডেন্সে আজিঙ্কা রাহানের ঝড়ো ইনিংসে বড় সংগ্রহ পায় চেন্নাই সুপার কিংস। সেটি টপকাতে শুরুতেই চাপে পড়ে কলকাতা নাইট রাইডার্স। জেসন রয় ও রিংকু সিং চাপ কাটিয়ে তুললেও পৌঁছাতে পারেননি জয়ের নোঙরে, হেরেছেন ৪৯ রানে। টানা চার ম্যাচ হারল কলকাতা নাইট রাইডার্স।

বিজ্ঞাপন

ঘরের মাঠে টস জিতে চেন্নাই সুপার কিংসকে ব্যাটে পাঠান কলকাতা অধিনায়ক। আগে ব্যাটে নেমে আজিঙ্কা রাহানে, শিভাম দুবে ও ডেভন কনওয়ের অর্ধশতকে ৪ উইকেটে ২৩৫ রান করে ধোনির দল। পাহাড়সম রান টপকানোর লক্ষ্যে নেমে ৮ উইকেট হারিয়ে ১৮৬ রান করে নাইট রাইডার্স। ৭ ম্যাচে পাঁচ হারে টেবিলের আটেই থাকল কলকাতা। ৭ ম্যাচে পাঁচ জয়ে শীর্ষে এখন চেন্নাই।

আগে ব্যাটে নেমে শুরুটা উড়ন্ত হয় চেন্নাইয়ের। প্রথম উইকেট জুটিতে ৭৩ রান। ৭.৩ ওভারে ২০ বলে ৩৫ রান করে ফেরেন ঋতুরাজ গায়কোয়াড। ১০৯ রানে দ্বিতীয় উইকেট হারায় সফরকারী দল। ১২.১ ওভারে ৪০ বলে ৫৬ রান করে আউট হন ডেভন কনওয়ে। চেন্নাই তৃতীয় উইকেট হারায় ১৯৪ রানে। ১৭.৩ ওভারে ফেরেন দুবে। ২১ বলে ৫০ রানের ইনিংস খেলেন ভারতীয় ব্যাটার।

১৯.৪ ওভারে রবীন্দ্র জাদেজা ফেরেন দলীয় ২৩২ রানে। পরে ধোনিকে নিয়ে ইনিংস শেষ করেন আজিঙ্কা রাহানে। রাহানে অপরাজিত থাকেন ২৯ বলে ৭১ রানে, ধোনি ৩ বলে ২ রানে।

বিজ্ঞাপন
Reneta April 2023

কলকাতার হয়ে দুটি উইকেট নেন কুলওয়াত। একটি করে নিয়েছেন সুয়াশ শর্মা ও বরুন চক্রবর্তী।

জবাবে ব্যাটে নেমে মাত্র ১ রানে দুই ওপেনারকে হারায় স্বাগতিক দল। সুনীল নারিন ও নারায়ণ জগাদীশেন ফেরেন নামের সঙ্গে সুবিচার না করে। ৪৬ রানে হারায় তৃতীয় উইকেট। ভেঙ্কেটশ আয়ার ফেরেন ২০ বলে ২০ রান করে। দলীয় ৭০ রানে ফেরেন নিতিশ রানা। ২০ বলে ২৭ করেন কলকাতা অধিনায়ক।

পঞ্চম উইকেট জুটিতে ৬৫ রান সংগ্রহ করেন জেসন রয় ও রিংকু সিং। ১৩৫ রানের সময় আউট হন রয়। ২৬ বলে ৬১ রান করে যান রয়। এরপর এক প্রান্তে রিংকু সিং টিকে থাকলেও অপর প্রান্ত ছিল নড়বড়ে। ১৮০ রানের মধ্যে আরও ৩ উইকেট হারায় স্বাগতিক দল। আউট হওয়া কেউই পারেননি নিজের নামের সঙ্গে উল্লেখযোগ্য রান যোগ করতে। শেষঅবধি ৮ উইকেটে ১৮৬ রানে থামে কলকাতার ইনিংস। রিংকু অপরাজিত ছিলেন ৩৩ বলে ৫৩ রানে।

চেন্নাইয়ের হয়ে দুটি করে উইকেট নেন থিকসানা ও তুষার দেশপান্ডে। আকাশ সিং, মঈন আলী, জাদেজা ও মাথেশা নেন একটি করে উইকেট।

বিজ্ঞাপন
Bellow Post-Green View