চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিদেশেও ‘হাওয়া’র অগ্রিম টিকেট নিয়ে হাহাকার!

শুধু দেশের প্রেক্ষাগৃহেই নয়, ১৩ আগস্ট মেজবাউর রহমান সুমনের ‘হাওয়া’ ছবিটি মুক্তি পাচ্ছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিভিন্ন শহরে। বাংলাদেশের মতোই সেখানেও সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড প্রযোজিত এই ছবিটির অগ্রিম টিকেট নিয়ে বাঙালি দর্শকের হাহাকার!

অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড এর পরিবেশক সংস্থা দেশি ইভেন্টস এবং পথ প্রোডাকশন থেকে জানানো হয়েছে, অগ্রিম টিকেট ছেড়ে অভাবনীয় সাড়া পেয়েছেন তারা। বিশেষ করে অস্ট্রেলিয়াতে ‘হাওয়া’র প্রথম দুই সপ্তাহের সিডনি ও মেলবোর্ন শহরের সবগুলো শো’র টিকেট বিক্রি শেষ! পরিবেশকরা জানান, টিকেট ছাড়ার ৪দিনের মধ্যেই এই বৃহৎ দুই শহরের সবগুলো শো এর টিকেট অগ্রিম বিক্রি হয়ে গেছে।

Reneta June

অস্ট্রেলিয়ান পরিবেশকে সংস্থা থেকে জানানো হয়েছে, অস্ট্রেলিয়ার অন্যান্য শহর যেমন পার্থ, ব্রিসবেন, এডেলেইড, কেনবেরা, হোবার্ট শহরের শো এর অগ্রিম টিকেটও প্রায় শেষের পথে। ‘আয়নাবাজি’র পর কোনো সিনেমা মুক্তির এতোদিন আগেই অস্ট্রেলিয়া মহাদেশে এমন তুমুল সাড়া ফেলেছে বলে মনে করছেন তারা।

বিজ্ঞাপন

এদিকে ‘হাওয়া’র নির্বাহী প্রযোজক অজয় কুন্ডু জানিয়েছেন, ১৩ আগস্ট অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ‘হাওয়া’ মুক্তির পর ২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র ও কানাডার দর্শকদের জন্য সেখানে মুক্তি দেওয়া হবে।

অস্ট্রেলিয়ার দুটি শহরে দুই সপ্তাহের অগ্রিম টিকেট বিক্রি সম্পন্ন হয়েছে, এ প্রসঙ্গে অজয় কুন্ডু গণমাধ্যমকে বলেন, ‘ওখানে কী হচ্ছে, সেটা আমরা বলতে পারছি না। ছবি মুক্তি পাচ্ছে, এটি সঠিক কিন্তু সোল্ড আউটের বিষয়টা সঠিক কি না, তা আমার জানা নেই। দেশের বাইরে প্রদর্শনের জন্য আমাদের সঙ্গে যে প্রতিষ্ঠানের চুক্তি হয়েছে, তারা বিষয়টা নিশ্চিত করতে পারবে।’

‘হাওয়া’কে নির্মাতা মেজবাউর রহমান সুমন বলছেন এ কালের রূপকথা। ইতোমধ্যে দেশের প্রেক্ষাগৃহে মুক্তির পাঁচ দিনেই সাড়া ফেলেছে ‘হাওয়া’। দর্শক চাপে মাল্টিপ্লেক্সগুলো এখনও পাওয়া যাচ্ছে না টিকেট। ছবিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শরীফুল রাজ, নাজিফা তুষি, সুমন আনোয়ার, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান প্রমুখ।