চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Oikko

হালান্ডের সতীর্থকেও আনলেন গার্দিওলা

Oikko SME

ম্যানচেস্টার সিটির রক্ষণ দুর্বল— সিটিজেনদের সমর্থকরাও একথার বিপরীতে বাজি ধরতে চাইবে না। দারুণ শুরু করা পেপ গার্দিওলার দল চলতি মৌসুমেও ভুগছে একই সমস্যায়। সাথে যোগ হয়েছে দলের ডিফেন্ডারদের চোট ইস্যু। সিটি কোচের কপালে তাই পড়েছিল ভাঁজ!

Reneta June

অনেকদিন ধরেই ভুগছে সিটির সেন্টার ব্যাক পজিশন। গার্দিওলা শেষ দুই ম্যাচে পাননি নাথান আকেকে। এমিরিক লাপোর্তের পুরোপুরি ফিট হতে একমাসের বেশি সময় লাগবে। নড়বড়ে রক্ষণ ম্যাচে প্রায়ই বিপদে ফেলে দিচ্ছে দলকে। এমন দোদুল্যমান সময়ে আর্লিং হালান্ডের সাবেক সতীর্থের উপর আস্থা রাখছেন গার্দিওলা। বরুশিয়া ডর্টমুন্ড থেকে ১৫.১ মিলিয়ন পাউন্ডে তিনি উড়িয়ে আনলেন সুইজারল্যান্ডের ম্যানুয়েল আকানজিকে।

ইতিহাদে ৫ বছরের চুক্তিতে জার্মানি ছেড়ে ইংল্যান্ডে এসেছেন নাইজেরিয়ান-সুইস এ ডিফেন্ডার। ২৭ বর্ষী তারকাকে পেয়ে যারপরনাই খুশি সিটি। ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর জিকি বেগ্রিস্টান আশাবাদী, রক্ষণে গুরুত্বপূর্ণ দায়িত্ব নিজের কাঁধে নিতে পারবেন ম্যানুয়েল, একই সাথে চ্যাম্পিয়ন্স লিগ ও প্রিমিয়ার লিগ জিততে অনেক বড় ভূমিকা রাখবেন।

‘ইউরোপিয়ান ফুটবলে সর্বোচ্চ পর্যায়ে খেলার যথেষ্ট অভিজ্ঞতা আছে ম্যানুয়েলের। তিনি দলে অপরিহার্য হয়ে উঠবেন বলে আমরা আত্মবিশ্বাসী।’ বলেছেন বেগ্রিস্টান।

ডর্টমুন্ডের হয়ে ম্যানুয়েলের দুর্দান্ত পারফর্মের কারণেই তাকে টানল সিটি। বেগ্রিস্টান বলেছেন, ‘সেন্টার ব্যাক হিসেবে যেমন একজনকে চাইছিলাম, ম্যানুয়েলের মাঝে সবটা আছে। তিনি শক্তিশালী, গতিশীল, নিজের জায়গায় দুর্দান্ত এবং তার চমৎকার পাসিংয়ের দক্ষতা আছে। দলের অন্য রক্ষণ তারকাদের এবং আমাদের খেলার ধরণকে তিনি এগিয়ে নিয়ে যাবেন।’

Oikko Uddokta