চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

ডুফার প্রীতি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন এভারগ্রীন

Nagod
Bkash July

১৯৯৫-৯৬ ব্যাচের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সবগুলো বিভাগের শিক্ষার্থীদের প্রাণের সংগঠন ডুফা বিশ্বকাপ ফুটবলের আমেজ সবার মধ্যে ছড়িয়ে দিতে ডুফা (ঢাকা ইউনির্ভাসিটি ফ্রেন্ডস অ্যালায়েন্স) আয়োজন করেছে ডুফা ওয়ার্ল্ডকাপ ফুটবল ফেস্টিভ্যাল ২০২২।

Reneta June

গতকাল ২৮ অক্টোবর ২০২২, শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জিমনিসিয়াম মাঠে দিনব্যাপী টুর্নামেন্টের উদ্বোধন করেন ৯০ দশকের সাড়া জাগানো ফুটবলার জুটি শেখ আসলাম এবং আরমান মিয়া। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৮০ দশকের সাড়া জাগানো ফুটবলার আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু।

অতিথিরা ডুফার এই উদ্যোগের প্রশংসা করে বিশ্ববিদ্যালয়ের জীবনের স্মৃতি বিজড়িত জিমনেসিয়াম মাঠের কথা উল্লেখ করেন। গণমানুষের খেলা ফুটবলের উম্মাদনার বিষয়টি বিশ্বকাপ এলেই ঘরে ঘরে টের পাওয়া যায়। সাবেক জাতীয় খেলোয়াড়রা শিশুদের নিয়ে ফুটবল টুর্নামেন্টের পরামর্শ দেন যাতে ভবিষ্যতে বাংলাদেশের ফুটবলের হারানো অতীত ফিরে আসে।

মূলত বন্ধুদের মধ্যে ডুফা হোয়াইট গোল্ড, ডুফা এভারগ্রীন, ডুফা রেড রিপার্স, ডুফা ব্লু রয়েল্যস্ এই ৪টি  দল লীগভিত্তিক টুর্নামেন্টে অংশগ্রহণ করে। টুর্নামেন্টে ডুফা এভারগ্রীন বাকি ৩টি দলের সাথে মোকাবেলা করে ২টি ম্যাচে জয়লাভ করে সর্বোচ্চ ৬ পয়েন্ট পেয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে। সমান সংখ্যক পয়েন্ট পেয়েও গোল ব্যবধানে গ্রুপ রানার্স-আপ হয়েছে ডুফা হোয়াইট গোল্ড। ১টি জয় এবং ১টি ড্র নিয়ে ৪ পয়েন্ট পেয়ে তৃতীয় হয়েছে ডুফা রেড রিপার্স এবং মাত্র ১টি ড্র করে টুর্নামেন্টে ৪র্থ হয়েছে ডুফা ব্লু রয়েল্যস্।

টুর্নামেন্টের সেরা খেলোয়ার নির্বাচিত হয়েছে ডুফা এভারগ্রীনের মিরাজুল আহসান। সর্বোচ্চ ৪টি গোলদাতাও ছিলেন বাংলাদেশের জাতীয় দলের সাবেক এই হকি খেলোয়াড়। আর সেরা গোলরক্ষকের পুরষ্কার পান এভারগ্রীন দলের মেহবুব আলম। সেরা অধিনায়ক নির্বাচিত হয় ডুফা হোয়াইট গোল্ড টিমের আহসান কবির এবং সেরা ফ্রাঞ্চাইজ নির্বাচিত হন ডুফা ব্লু রয়েলস্ এর মঞ্জুর আলম। টুর্নামেন্টের ফেয়ার প্লে ট্রফি পেয়েছে ডুফা রেড রিপার্স।

এছাড়া ডুফা কিডস এবং ডুফা সদস্যদের মধ্যে ব্রাজিল এবং আর্জেন্টিনা প্রীতি ম্যাচের আয়োজন করা হয়। খেলায় ডুফা জুনিয়র ব্রাজিল টিম আজেন্টিনা সমর্থিত টিমের বিরুদ্ধে ১-০ গোলের ব্যবধানে জয়লাভ করলেও ডুফা সদস্যদের মধ্যে দুই দলের খেলাটি গোলশূণ্য ড্র হয়।

অনুষ্ঠান শেষে ডুফার স্পোর্টস কমিটির পক্ষ থেকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

BSH
Bellow Post-Green View