চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কেমন আছেন ‘দীপু নাম্বার টু’ এর দীপু ও তারিক?

Nagod
Bkash July

আশির দশকের মাঝামাঝি সময়ে কথাসাহিত্যিক মুহাম্মদ জাফর ইকবাল রচনা করেন কিশোর উপন্যাস ‘দীপু নাম্বার টু’। তার প্রায় দশ বছর পর এই উপন্যাস অবলম্বনে একই নামে চলচ্চিত্র নির্মাণ করে সাড়া ফেলে দেন পরিচালক মোরশেদুল ইসলাম।

Reneta June

‘দীপু নাম্বার টু’ ছবিতে প্রধান চরিত্র দীপুর ভূমিকায় অভিনয় করেন কিশোর অরুণ সাহা এবং তারিক চরিত্রে অভিনয় করেন শুভাশিষ। সরকারি অনুদানে নির্মিত এই ছবিতে অভিনয়ের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছিলেন অরুণ।

এরপর এই দুই কিশোর অসংখ্য ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছেন। কিন্তু কোনো চলচ্চিত্রে আর অভিনয়ে দেখা যায়নি তাদের। মাঝখানে তারিক খ্যাত শুভাশীষকে পরিচালক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করতে দেখা গেলেও অরুণ ছিলেন প্রায় লোকচক্ষুর আড়ালে।

বহুদিন পর ‘দীপু নাম্বার টু’ এর অফিশিয়াল ফেসবুকে দেখা গেলো সিনেমার সেই দুই কিশোর দীপু ও তারিককে! সিনেমার নির্মাতা মোর্শেদুল ইসলামের সঙ্গে বর্তমান সময়ের ছবিতেই দেখা গেলো তাদের! ছবি দিয়ে জানানো হলো,‘অনেকেই জানতে চান দীপু আর তারিক এখন কোথায় আছে, কেমন আছে। তাদের জন্য আজকে এই ছবিটা দিলাম।’

দীপু (অরুণ) ও তারিকের (শুভাশিষ) বর্তমান জীবন সম্পর্কে বিস্তারিত জানতে সময়ের গল্প নামের একটি পেইজে চোখ রাখতেও বলা হয় ওই পোস্টে।

১৯৯৬ সালে মুক্তি পায় ‘দীপু নাম্বার টু’। চলচ্চিত্রের দুই গুরুত্বপূর্ণ চরিত্রে অরুণ ও শুভাশীষ ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বুলবুল আহমেদ, ববিতা, আবুল খায়ের, গোলাম মুস্তাফা সহ আরও অনেকে।

BSH
Bellow Post-Green View