চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডেনমার্কে শপিং মলে বন্দুকধারীর হামলায় নিহত ৩

Nagod
Bkash July

ডেনমার্কের কোপেনহেগেনের একটি শপিং মলে বন্দুকধারীর এলোপাথাড়ি গুলিতে অন্তত তিনজন মারা গিয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় পুলিশ ২২ বছরের এক যুবককে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত হামলাকারী একজন ডেনিশ নাগরিক।

Reneta June

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত প্রত্যক্ষদর্শীদের সূত্রে এনডিটিভি জানায়, ওই যুবকের হাতে একটি বড় রাইফেল ছিল। তা দিয়েই সে এই হামলা চালায়। তবে ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে ‘শান্তিপূর্ণ’ ভাবে তাকে গ্রেপ্তার করা হয়।

কোপেনহেগেনের সিটি সেন্টার এবং কোপেনহেগেন বিমানবন্দরের মাঝে অবস্থিত শপিং মলটিতে রবিবার স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটার সময় এই হামলা হয়। ব্রিটিশ গায়ক হ্যারি স্টাইলসের কনসার্ট উপলক্ষে বহু মানুষ সেই সময় মলে উপস্থিত ছিলেন। এদিকে গায়ক হ্যারি স্টাইলস নিজের স্ন্যাপচ্যাট স্টোরিতে একটি পোস্ট দিয়ে লেখেন, ‘শুটিংয়ের সময় কোপেনহেগেন মলে যারা যারা ছিলেন, তাঁদের জন্য আমি ও আমার দল প্রার্থনা করছি। আমি স্তম্ভিত।’ ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডরিকসেনও এই হামলার নিন্দা জানান।

কোপেনহেগেনের পুলিশ প্রধান সোরেন থমাসেন এক সংবাদ সম্মেলনে বলেন, ‘এই হামলায় তিনজন নিহত ও বেশ কয়েকজন জখম হয়েছেন। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।’ তবে বন্দুকবাজের এই হামলার উদ্দেশ্য এখনও পর্যন্ত জানা যায়নি।

তবে অনেকেই এই ঘটনাকে জাতিবিদ্বেষের কারণ হিসেবে দেখছে।

BSH
Bellow Post-Green View