চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মির্জা আব্বাসের ‘লাঠিয়াল’ আতাউরসহ গ্রেপ্তার ৮

Fresh Add Mobile
বিজ্ঞাপন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের ‘লাঠিয়াল’ আতাউরসহ আটজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) লালবাগ বিভাগ।

বিজ্ঞাপন

গত ২৮ নভেম্বর বিএনপির মহাসমাবেশ ঘিরে সহিংসতায় জড়িত থাকার অভিযোগে গাজীপুর ও লালবাগ কিল্লার মোড় এলাকা থেকে  শনিবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- আতাউর রহমান (৪০), নাজির হোসেন (৪২), মাসুদ মিয়া (৪০),  ৫৫ নম্বর ওয়ার্ডের যুবদলের আহ্বায়ক দিল গণি (৩২), ৫৭ নম্বর ওয়ার্ডের যুবদলের সদস্যসচিব মো. সিদ্দিক হাওলাদার (৩২), ৫৬ নম্বর যুবদলের যুগ্ম আহ্বায়ক আলমগীর (৩১), ৫৫ নম্বর ওয়ার্ডের যুবদলের যুগ্ম আহ্বায়ক সোহাগ হাওলাদার (৩০) ও একই ওয়ার্ডের যুবদল নেতা মো. শাহীন (৩২)।

ডিবি লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) মশিউর রহমান জানান, গ্রেপ্তার আতাউর হরতাল ও অবরোধ সফল করতে যুবদলের গঠিত ৮টি টিমের একটির লিডার এবং মহানগর দক্ষিণ যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক। মির্জা আব্বাস, সুলতান সালাউদ্দিন টুকু, খন্দকার এনাম এবং রবিউল ইসলাম নয়নের তত্ত্বাবধানে থেকে সে নানা সহিংসতা চালায়।

বিজ্ঞাপন
Reneta April 2023

মির্জা আব্বাসের শক্ত লাঠিয়াল হিসেবে সবুজবাগ এলাকায় কাজ করলেও ২৮ অক্টোবর পরবর্তী হরতাল, অবরোধ,  জ্বালাও, পোড়াও, ভাঙচুর, বোমা বিস্ফোরণসহ নানা ধ্বংসাত্মক কাজের জন্য তাকে বিশেষ দায়িত্ব দেওয়া হয় কামরাঙ্গীরচর, লালবাগ এবং চকবাজার থানা এলাকার।

আতাউরের তত্ত্বাবধানে থেকে বৃহত্তর এই তিন থানার যুবদল কর্মীরা বিভিন্ন সময়ে এই অপকর্মগুলো করে আসছিল।

ডিসি মশিউর জানান, গ্রেপ্তারদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন
Bellow Post-Green View